ইংলিশ প্রিমিয়ার লিগে মোরিনহোকে ছেঁটে ফেলল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

morinho.jpg

কক্সবাংলা ডটকম(১৮ ডিসেম্বর) ::‍‍ ধারাবাহিক খারাপ পারফরম্যান্সের জেরে শেষ পর্যন্ত চাকরি খোয়াতে হল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার হোসে মোরিনহোকে। ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার অ্যাওয়ে ম্যাচে লিভারপুলের কাছে হারের জেরে মোরিনহোকে ছেঁটে ফেললেন ইউনাইটেড কর্তারা।

মরশুমের বাকি সময়টা কেয়ারটেকার কোচ দিয়েই চালানো হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। পাশাপাশি নতুন ম্যানেজার খোঁজার কাজও চলবে এই সময়ে।

২০১৬ সালের মে মাসে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দায়িত্ব নেন প্রাক্তন হোসে মোরিনহো। কিন্তু ২০১৮-১৯ মরশুমে শুরু থেকেই লিগে ছন্দে নেই ম্যান ইউ। ১৭ রাউন্ড শেষে ২৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ৬ নম্বরে। লিগ টেবিলের শীর্ষ স্থানে থাকা লিভারপুলের সঙ্গে পয়েন্টের পার্থক্য ১৯।
প্রথম চারের মধ্যেও নেই ম্যান ইউ। পাশাপাশি ক্লাবের এক্সিকিউটিভ  ভাইস প্রেসিডেন্ট এড উডওয়ার্ডের সঙ্গেও মোরিনহোর সম্পর্কও একেবারে তলানিতে গিয়ে ঠেকে। দলের মিড ফিল্ডার পল পোগবার সঙ্গেও বার বার বিতর্কে জড়িয়েছেন মোরিনহো।
গত দুই মরশুমে ইউনাইটেড বস হিসেবে ইউরোপা লিগ, লিগ কাপ জিতেছেন মোরিনহো।গত মরশুমে প্রিমিয়ার লিগে দু নম্বরে শেষ করেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই সঙ্গে এফএ কাপের ফাইনালে তুলেছিলেন দলকে। সাফল্য বলতে এটুকুই।

অভিশপ্ত ডিসেম্বর ‘স্পেশাল ওয়ান’-এর। ২০১৫ সালে এই ডিসেম্বরেই চেলসি থেকে চাকরি খোয়াতে হয়েছিল মোরিনহোকে। তিন বছর যেতে না যেতেই আবার সেই ডিসেম্বরেই আর এক ইপিএল জায়ান্ট ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে চাকরি হারালেন হাইপ্রোফাইল কোচ।  তবে ইউনাইটেড বস হিসেবে জিনেদিন জিদান দায়িত্ব নিলে খুব একটা অবাক হওয়ার কিছু থাকবে না।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri