‘কক্সবাজারে প্রথম আলোর গণিত উৎসব ৩ জানুয়ারি : ১ হাজার শিক্ষার্থীর রেজিষ্ট্রেশন শুরু শুক্রবার থেকে

pa-gnt.jpg

প্রেস বিজ্ঞপ্তি(১৯ ডিসেম্বর) :: দেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর ‘কক্সবাজার গণিত উৎসব-২০১৯’ অনুষ্ঠিত হবে আগামি ৩ জানুয়ারি। উৎসবে অংশ নিচ্ছে জেলার আট উপজেলার ১০০০ শিক্ষার্থী। উৎসবে অংশ নিতে চাইলে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে। আগামি ২১ ডিসেম্বর শুক্রবার থেকে শুরু হচ্ছে রেজিস্ট্রেশন।

পরবর্তী পাঁচ দিন ( প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পযর্ন্ত) শহরের ঝাউতলাস্থ প্রথম আলোর আঞ্চলিক কাযালয়ে নির্দিষ্টসংখ্যক শিক্ষার্থীর রেজিষ্ট্রেশন করা হবে। এবারের গণিত উৎসব হবে জেলার ঐতিহ্যবাহী কক্সবাজার সরকারি উচ্চবিদ্যালয় ভেন্যুতে।

রেজিষ্ট্রেশনের সময় শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্টানের পরিচয়পত্র অথবা বেতনের রসিদ কিংবা ফলাফল বিবরণী যেকোনো একটি প্রমাণ হিসেবে দেখাতে হবে।

উৎসবে চারটি ক্যাটাগরিতে গণিত অলিম্পিয়াড অনুষ্টিত হবে। ১. প্রাইমারি : (তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি ), ২. জুনিয়র : (ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি), ৩. সেকেন্ডারি : (নবম থেকে দশম শ্রেণি ও এসএসসি (সমমান)পরীক্ষার্থী) এবং ৪. হায়ার সেকেন্ডারি : (একাদশ-দ্বাদশ শ্রেণি ও এইচএসসি (সমমান) পরীক্ষার্থী। ২০১৮ সালে অধীত শ্রেণি অনুসারে ক্যাটাগরি নির্ধারিত হবে।

প্রথম আলো বন্ধুসভার সভাপতি ইব্রাহিম খলিল বলেন- ডাচ-বাংলা ব্যাংক-প্রথম আলো গণিত উৎসব আয়োজনে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বন্ধুসভার সদস্যরা উৎসব পরিচালনা করবেন। এবার কক্সবাজারসহ দেশের ৬৪ জেলায় ডাচ-বাংলা ব্যাংকের সহযোগিতায় গণিত অলিম্পিয়াড করছে প্রথম আলো।

প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক অফিস প্রধান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা বলেন, ‘গণিত শেখো-স্বপ্ন দেখো’ এই শ্লোগানে অনুষ্টিতব্য গণিত উৎসবে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের সার্টিফিকেট, বিজয়ীদের টি-শার্ট ও মেডেল দেয়া হবে। কক্সবাজার উৎসব থেকে বিজয়ীরা চট্টগ্রাম আঞ্চলিক উৎসবে যোগ দেবে।

আঞ্চলিক উৎসবে বিজয়ীরা ফেব্রুয়ারি মাসে ঢাকায় অনুষ্টেয় ১৭তম বাংলাদেশ জাতীয় গণিত উৎসবে অংশ নেবে। জাতীয় পর্যায়ের বিজয়ীরা যোগ দেবে ইংল্যান্ডে অনুষ্টেয় ৬০তম আর্ন্তজাতিক গণিত অলিম্পিয়াডে।

#প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ : ০১৭১৪৩৭৪৬৩৪

 

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri