নতুন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন যারা

government_13214-5abbea91efd7f.jpg

কক্সবাংলা ডটকম(৬ জানুয়ারী) :: নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন সোমবার (৭ জানুয়ারি)। এ উপলক্ষে ব্যস্ত সময় পার করছে মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিসভায় রদবদল হতে পারে এমন ইঙ্গিতও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন মন্ত্রিসভায় স্থান পেতে পারেন অনেক নতুন ও তরুণ সদস্য। আর পুরনোদের অনেকে বাদও পড়তে পারেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানায়, নতুন মন্ত্রিসভার সদস্য থাকতে পারেন ৪৬ জন। এর ২৪ জন পূর্ণ মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী । পরিবহন পুল এরই মধ্যে নতুন ৩২টি গাড়ি প্রস্তুত করেছে। মন্ত্রিপরিষদ বিভাগ ৫৫টি নতুন ফাইল তৈরি করছে। গণভবনে ব্যস্ত সময় পার করছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম।

এ নিয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বিকাল ৫টায় সংবাদ সম্মেলন করবেন।

এরই মধ্যে আনিসুল হক, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খাঁন কামাল, কামাল মজুমদার, ডা. দীপু মনি, মহিবুল হাসান চৌধুরী নওফেল, খালিদ মাহমুদ চৌধুরী, সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জুনাইদ আহমেদ পলক, আ হ ম মোস্তফা কামাল, নসরুল হামিদ বিপু, বীর বাহাদুর, গোলাম দস্তগীর গাজী, এনামুল হক শামীম, ড. আব্দুর রাজ্জাক, এম এ মান্নান, টিপু মুন্সী, জাহিদ আহসান রাসেল, ডা. এনামুর রহমান, শাহরিয়ার আলম, আ ক ম মোজ্জামেল হক, সাধন চন্দ্র মজুমদার, মোহাম্মদ শাহাবুদ্দিন, ইমরান আহমেদ, শ. ম. রেজাউল করিম, মোস্তাফা জব্বার ফোন পেয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল মন্ত্রী হওয়ার ডাক পেয়েছেন কিনা এমন প্রশ্নে তার গণসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ জানান, আসাদুজ্জামান খাঁন পুনরায় মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য ফোন পেয়েছেন।

এদিকে অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রণালয়ের জন্য ফোন পেয়েছেন। অ্যাডভোকেট আনিসুল হক বাংলা ট্রিবিউনকে জানান, ‘আমি ফোন পেয়েছি।’ তিনি আইনমন্ত্রীই থাকবেন বলে জানা গেছে।

এদিকে, ড. আব্দুর রাজ্জাকের ব্যক্তিগত সহকারী মাকসুদুল হাসান মাসুদ জানান, ড. আব্দুর রাজ্জাককে কৃষিমন্ত্রী করা হবে বলে ফোনে জানানো হয়েছে।

এছাড়া, গোলাম দস্তগীর গাজী পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন বলে জানা গেছে। ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল শিক্ষা উপমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য ফোন পেয়েছেন বলে নিশ্চিত করেছেন। এনামুল হক শামীম পানিসম্পদ প্রতিমন্ত্রী হিসেবে শপথের জন্য ফোন পেয়েছেন বলে নিশ্চিত করেছেন। আশরাফ আলী খান খসরু মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, টিপু মুন্সী বাণিজ্যমন্ত্রী, ডা. এনামুর রহমান ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর জন্য ফোন পেয়েছেন।

টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আমন্ত্রণ পেয়েছেন মোস্তাফা জব্বার। তিনি বলেন,  ‘আমাকে বলা হয়েছে আপনি আগের দায়িত্বই পালন করবেন। ফলে আমার ধারণা আমাকে আগের দায়িত্বই (ডাক, টেলিযোগা্যোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়) দেওয়া হবে। এতে ধারাবাহিকতা রক্ষা হয়। আমার কিছু কাজ অসমাপ্ত ছিল, সেগুলো শেষ করার সুযোগ পাওয়া যাবে।’

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri