ভারী অস্ত্রে সজ্জিত হয়ে চিনে ঢুকলেন উত্তর কোরিয়া রাষ্ট্রনেতা কিম

kim-1.jpg

কক্সবাংলা ডটকম(৮ জানুয়ারী) :: চিনের প্রেসিডেন্ট জি জিনপিং সঙ্গে বৈঠকে বেজিং সফরে গেলেন উত্তর কোরিয়া রাষ্ট্রনেতা কিম জং উন। মূলত জিনপিংয়ের আমন্ত্রণে কিম এই বেজিং সফর করছেন।

আমেরিকা যদি উত্তর কোরিয়ার ওপর চাপ অব্যাহত রাখে এবং নিষেধাজ্ঞা প্রত্যাহার না করে তাহলে তিনি বিকল্প পথ খুঁজবেন বলে হুঁশিয়ারি দেন সম্প্রতি। আর এর কয়েক দিন পরেই কিম জং উন তিনদিনের জন্য বেজিং সফরে গেলেন। ফলে এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আজ মঙ্গলবার উত্তর কোরিয়ার নেতা তার স্ত্রী রি সোল জু-কে সঙ্গে নিয়ে বেজিং পৌঁছন। চিন ও উত্তর কোরিয়ার সংবাদমাধ্যম এই খবর দিয়েছে।

তবে আজ দিনের প্রথম দিকে উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছিল, সোমবার বিকেলে কিম তার স্ত্রী ও কূটনীতিকদের একটি প্রতিনিধিদল নিয়ে চিনের উদ্দেশ্যে রাজধানী পিয়ংইয়ং ছাড়েন। প্রতিনিধিদলে কিম ইয়ং চল রয়েছেন যিনি এর আগে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ও মার্কিন বিদেশ সচিবের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে নেতৃত্ব দিয়েছেন।

দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম খবর দিয়েছে যে, ভারী অস্ত্রে সজ্জিত একটি ট্রেন উত্তর কোরিয়ার সীমান্ত পেরিয়ে চিনে ঢুকেছে। সম্ভবত ওই ট্রেনে উত্তর কোরিয়ার কোনো শীর্ষ আধিকারিক রয়েছেন। ট্রেনটি সোমবার বিকেলে রওয়ানা করে আজ সকালে বেজিং পৌঁছয়।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri