সৌদি আরব যাওয়া ১৩ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত : পাঠানো হবে কক্সবাজার শরনার্থী শিবিরে

saudi-rohingya.jpg

কক্সবাংলা রিপোর্ট(৮ জানুয়ারী) :: সৌদি আরব থেকে অন্তত ১৩ জন রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এই রোহিঙ্গাদের অনির্দিষ্টকালের জন্য জেদ্দার একটি বন্দীশিবিরে আটকে রাখা হয়েছিল।

অবৈধভাবে বাংলাদেশের পাসপোর্ট নিয়ে সৌদি আরব গিয়ে আটক হয়েছিলেন তারা।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আর্মড পুলিশ ব্যাটালিয়ন অতিরিক্ত সুপারিন্টেনডেন্ট আব্দুর রহমান জানান, সোমবার দিবাগত রাত ২টার দিকে এই রোহিঙ্গারা ঢাকায় পৌঁছেছে।

তিনি বলেন, তারা নিজেদের রোহিঙ্গা পরিচয়ের কথা স্বীকার করেছে। বাংলাদেশি পাসপোর্টও রয়েছে তাদের কাছে। জিজ্ঞাসাবাদের পর ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করেছে।

আব্দুর রহমান বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী এদের ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। ধারনা করা হচ্ছে তাদের কক্সবাজারের উখিয়ার কুতুপালং অথবা বালুখালীর রোহিঙ্গা শরনার্থী শিবিরে পাঠানো হবে।

জানা যায়,সৌদি আরবে আটক রোহিঙ্গাদের বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যাপারে প্রথম খবর প্রকাশ করে লন্ডনভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ‘মিডিল ইস্ট আই’।

গত রোববার তাদের খবরে জানানো হয়েছিল যে সৌদি আরব সরকার আটক রোহিঙ্গাদের বাংলাদেশে ফেরত পাঠানোর উদ্যোগ নিয়েছে। যে রোহিঙ্গাদের ফেরত পাঠানো হচ্ছে তারা গত ৫-৬ বছর ধরে সৌদি আরবে আটক রয়েছেন।

খবরে আরও জানানো হয়, জেদ্দার শুমাইসি বন্দীশিবিরে এমন অনেক রোহিঙ্গা আটক রয়েছেন যারা ভুয়া কাগজপত্র দিয়ে বাংলাদেশের পাসপোর্ট হাতিয়ে নিয়ে সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri