উখিয়ায় দুই শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরন

IMG_20190116_131917.jpg

শহিদুল ইসলাম,উখিয়া(১৬ জানুয়ারী) :: কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন, উখিয়া টেকনাফে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

বুধবার দুপুরে উখিয়া উপজেলা পরিষদ চত্বরে এনজিও সংস্থা আইওএম কর্তৃক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্থ উখিয়ার ৫টি ইউনিয়নে ১০ হাজার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের কারনে ক্ষতিগ্রস্থ স্থানীয় জনগোষ্ঠীর মাঝে কম্বল ও গৃহসামগ্রী বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে উখিয়ার স্থানীয় জনগোষ্ঠী আশ্রয় ও সেবা দিয়ে ৬ লক্ষ রোহিঙ্গার প্রাণ বাঁচিয়েছেন। তারা যদি রোহিঙ্গাদের আশ্রয় প্রশ্রয় ও আনুসাঙ্গিক সেবা কার্যক্রম না দিতো তাহলে এসব রোহিঙ্গা করুন পরিণত হওয়ার আশংকা ছিল।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ শামশুদ্দোজা, আইওএম এর প্রজেক্ট ম্যানেজার মি. হার্ট জসুয়া, হেড ট্রানজিশন এন্ড রিকভারি মি. সংযুক্তা সাহানি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো : নিকারুজ্জামান, রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

উপস্থাপনা করেছেন আইওএম এর প্রজেক্ট ম্যানেজার ছৈয়দা রোবাইয়া হোসেন। অনুষ্টান শেষে প্রধান অতিথি ২ শত স্থানীয় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri