কক্সবাজারে ঝিনুকমালা খেলাঘরের ১৯ টি পুরস্কার অর্জন

dp23.jpg

বিশেষ প্রতিবেদক(২৩ জানুয়ারী) :: জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৯ কক্সবাজার সদর উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলা পরিষদের মিলনায়তনে সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু সংগঠনের শিল্পীরা এ প্রতিযোগিতায় অংশ নেয়।

এ প্রতিযোগিতায় নৃত্য বিভাগের বিচার কার্যক্রমে স্বজন প্রীতির অভিযোগ উঠেছে। নৃত্যে ‘ন’ বুঝেনা এমন বিচারক দিয়ে বিচার কার্যত্রম পরিচালনা করা হয়। নাচের প্রতিযোগিতায় অংশগ্রহন করেনি এমন প্রতিযোগিকেও পুরস্কার দেয়া হয়।

ফলে তৃনমূল থেকে যোগ্য প্রতিযোগী নির্বাচিত না হওয়ায় প্রতিবারের ন্যায় এবারো জেলা ও বিভাগীয় পর্যায়ে কক্সবাজার শিল্পীরা ভালো কৃতিত্ব দেখাতে না পেরে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে পারেনা।

এদিকে এবারে সদর উপজেলায় জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় জেলার শ্রেষ্ঠ জাতীয় শিশু কিশোর সংগঠন ঝিনুকমালা খেলাঘর আসরের শিল্পীরা ১৯ টি পুরস্কার অর্জন করেছে। সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতায় ঝিনুকমালা খেলাঘর ১২ টিতে প্রথম, ৬ টিতে ২য় ও ২টিতে তৃতীয় স্থান অর্জন করেছে।

বিভিন্ন বিষয়ে ঝিনুকমালার কৃতি শিল্পীরা হচ্ছে ‘ক’ বিভাগে রিদিমা দেবনাথ দেশাত্ববোধক গানে প্রথম, রবীন্দ্র সংগীতে প্রথম, নজরুল সংগীতে প্রথম, ‘ক’ বিভাগে দীপাদিত্য শর্মাদেব ভাব সংগীতে প্রথম, রবীন্দ্র ও নজরুল সংগীতে ২য়, হুসবিন আরোয়া দোলনা ‘খ’ বিভাগে আবুত্তিতে প্রথম, অভিনয়ে প্রথম, বক্তিতায় ২য়, ‘গ’ বিভাগে তবলায় প্রথম অর্নব মজুমদার, ইউ ঈপসি বড়–য়া ‘খ’ বিভাগে ছড়াগানে প্রথম, ভাব সংগীতে ২য়, আদ্রিব বিশ^াস ‘ক’ বিভাগে তবলায় প্রথম, ‘খ’ বিভাগে সাধারণ নৃত্যে স্বস্তিকা দাশ ২য়, কৌশিমণি বিশ^াস ‘ক’ বিভাগে উচ্চাঙ্গ সংগীতে প্রথম, মোহী বিশ^াস ‘খ’ বিভাগে রবীন্দ্র সংগীতে প্রথম, পল্লীগীতিতে প্রথম স্থান, ইমু ধর ‘গ’ বিভাগে রবীন্দ্র ও নজরুল সংগীতে ২য় এবং দেশাত্ববোধক গানে ৩য় স্থান অধিকার করেছে।

প্রথম স্থান অর্জনকারিরা আগামি ২৫ জানুয়ারী জেলা শিশু একাডেমিতে জেলা পর্যয়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

Share this post

PinIt
scroll to top