কক্সবাজার পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়কে কলেজে রূপান্তরের ঘোষনা

Cox-Meyor-Mujib-Pic-1.jpg

সংবাদ বিজ্ঞপ্তি(২৪ জানুয়ারি) :: কক্সবাজার পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়কে জেলা শহরের একটি মডেল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার মধ্যদিয়ে এটিকে শিগগিরই পুর্ণাঙ্গ কলেজে রূপান্তর করার ঘোষনা দিয়েছেন মেয়র মুজিবুর রহমান।

বৃহস্পতিবার বিকেলে স্কুলের বার্ষিক সাহিত্য, সাংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষনা দেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেয়র মুজিবুর রহমান আরো বলেন, অতি শীগ্রই স্কুল-আঙ্গিনায় একটি দৃষ্টিনন্দন শহীদ মিনার স্থাপন করা হবে। যেখানে আগামী মাসের মহান একুশে ফেব্রুয়ারী ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবে শিক্ষার্থীরা। ছাত্রছাত্রীদের পড়ালেখার প্রতি মনযোগি হতে হবে। লেখাপড়ার ভাল মান ধরে রাখতে না পারলে ব্যার্থতার দায়ভার শিক্ষকদেরকেই নিতে হবে।

শিক্ষকদের নিয়মিত ক্লাসে উপস্থিত থাকা এবং শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে। পাশাপাশি মেধাবী শিক্ষার্থীদের মান যাচাইয়ে লেখাপড়ায় তাদের আরো উৎসাহিত করতে ৬ষ্ঠ থেকে দশম পর্যন্ত শ্রেণীতে প্রথমস্থান অধিকারকারী সকল শিক্ষার্থীকে বিশেষ পুরষ্কার প্রদান করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মুক্তিযোদ্ধা আবু তাহের, প্যানেল মেয়র-৩ শাহেনা আক্তার পাখি, কাউন্সিলর সালাউদ্দিন সেতু, কাউন্সিলর আক্তার কামাল আজাদ, মিজানুর রহমান, দিদারুল ইসলাম রুবেল, আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, রাজ বিহারী দাশ, সংরক্ষিত আসনের কাউন্সিলর ইয়াছমিন আক্তার, মেয়র পিএ রূপনাথ চৌধুরী নাচ্চু, তরুণ আওয়ামী লীগ নেতা খলিল উল্লাহ চৌধুরী, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দয়াল পাল, মঈদুন্নাহার, মোহাম্মদ ইদ্রিস, মৌলভী মনজুর আহমদ, গোলাম সরওয়ার শাহীন, নুরুল আমিন, পরেশ কান্তি দে, ফাতেমা জহুরা, রিটু পালসহ সহকারী শিক্ষক শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।

এর আগে সকাল সাড়ে ৯টায় অগ্নি শিখা প্রজ্জলনের মধ্যদিয়ে দিনব্যাপী আয়োজনের আনুষ্ঠানিকতা শুরু করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মেয়র মুজিবুর রহমান। পরে তিনি স্কাউট শিক্ষার্থীদের কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহন করেন।

Share this post

PinIt
scroll to top