রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশ সরকারের কাছে কৃতজ্ঞ আমেরিকা’

hasina-trmp.jpg

কক্সবাংলা ডটকম(২৫ জানুয়ারী) :: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রধানমন্ত্রীকে পাঠানো এক চিঠিতে এই অভিনন্দন জানান তিনি। চিঠিটির বিষয়ে স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিদেশমন্ত্রী প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। মার্কিন প্রেসিডেন্ট চিঠিতে যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার সাফল্য কামনা করেছেন।

ডোনাল্ড ট্রাম্প লিখেছেন, মায়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের কাছে কৃতজ্ঞ আমেরিকা। বাংলাদেশের গণতান্ত্রিক অগ্রগতি এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধির মধ্যে গুরুত্বপূর্ণ যোগসূত্র রয়েছে।

ট্রাম্প আশা প্রকাশ করেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি আরও বাড়াতে প্রধানমন্ত্রী মনোযোগ কেন্দ্রীভূত করবেন। একই সঙ্গে তিনি সুষ্ঠু ও পারস্পরিক বাণিজ্য ও বিনিয়োগ, মানবাধিকার রক্ষায় অঙ্গীকার, ব্যক্তির মতপ্রকাশ ও গণতান্ত্রিকায়নে সরকারের মনোযোগ থাকার প্রত্যাশার কথাও জানিয়েছেন।

চিঠিতে ট্রাম্প উভয় দেশের উন্নত ভবিষ্যত নির্মাণের ক্ষেত্রে বিভিন্ন সুযোগ ও প্রতিবন্ধকতা মোকাবিলায় একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। এদিকে, বিদেশমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, ডোনাল্ড ট্রাম্পের চিঠিটি হোয়াইট হাউজের একজন সিনিয়র আধিকারিক বিদেশ সচিবের কাছে ওয়াশিংটনে দুই দিন আগে হস্তান্তর করে।

Share this post

PinIt
scroll to top