কক্সবাজারে মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্প

Coxs-Bazar1.jpg

বার্তা পরিবেশক(২৮ জানুয়ারী) :: বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্প বাস্তবায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং ওয়ার্কস্পেস ইনফোটেক লিমিটেড, ইনসাইট বাংলাদেশ ফাউন্ডেশন ও সফটসেল সলিউশন লিমিটেড এর যৌথ উদ্যোগে প্রকল্পের Lot-1B এর আওতায় ৪৩৭৫ জন সুদক্ষ Android & iOS ডেভেলপার গড়ে তোলার উদ্দেশ্যে কক্সবাজার জেলার কক্সবাজার টকেনক্যিাল ইন্সটিটিউট এ ১টি ব্যাচে ৩৫ জনের প্রশিক্ষণ কার্যক্রম চলমান রয়েছে।

এই প্রকল্পের আওতায় বাংলাদেশ সরকার দেশে বেশ কিছু গেইম এন্ড টেস্টিং সেন্টার স্থাপনের মাধ্যমে এর প্রচার ও প্রসারের দিকে সুনজর দিয়েছেন।

বাংলাদেশে এই প্রকল্পের প্রথম ধাপে ১৬ হাজার ১শত জন প্রশিক্ষিত ডেভেলপার প্রস্তুত করবেন এবং এই ১৬ হাজার ১শত জন প্রশিক্ষিত জনগোষ্ঠী এই ইন্ডাস্ট্রির বিভিন্ন সনামধন্য প্রতিষ্ঠানে সংযুক্ত হবেন এবং ইন্ডাস্ট্রির নতুন জনগোষ্ঠীকে প্রশিক্ষণের ক্ষেত্রেও এরা বিশাল ভূমিকা পালন করবেন।

প্রকল্পটির মাধ্যমে যেমনি দেশের গেইম ইন্ডাস্ট্রির বিকাশ সাধিত হবে তেমনি দেশের শিক্ষিত ও প্রশিক্ষিত যুব সমাজের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা হবে। এর মাধ্যমে বাংলাদেশের প্রচুর বৈদেশিক মুদ্রা আয়ের উৎস তৈরি হবে।

Share this post

PinIt
scroll to top