চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজনের নাম প্রস্তাব

Pic-4Chakaria-29.01.2019.jpg

মুকুল কান্তি দাশ,চকরিয়া(২৯ জানুয়ারি) :: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের চকরিয়া থেকে চেয়ারম্যান পদে একক প্রার্থী নাম দেয়া সম্ভব হয়নি। উপজেলা ও তৃণমুল নেতাদের সর্ব সম্মতিক্রমে তিনজনের নাম প্রস্তাব করে জেলায় পাঠানো হয়েছে। জেলা থেকে ওই নামগুলো কেন্দ্রে পাঠানো হবে।

মঙ্গলবার চকরিয়া পৌরসভার ভেন্ডিবাজারস্থ কে.রহমান কনভেনশন হলে চকরিয়া উপজেলা আওয়ামীলীগ আয়োজিত সমন্বয় সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়। এসভায় মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের নেতারাও অংশগ্রহণ করেন।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের সভাপতিত্বে আয়োজিত সমন্বয় সভায় চেয়ারম্যান পদে লড়তে ইচ্ছুক নয়জন প্রার্থী উপস্থিত ছিলেন। তাদের মধ্যে উপজেলা আওয়ামীলীগ নেতা জামাল উদ্দিন জয়নাল ও আজিমুল হক আজিম চেয়ারম্যান প্রার্থীতা থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিলে প্রতিদ্বন্দ্বীতায় থাকেন সাতজন।

তারা হলেন- চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য জাহেদুল ইসলাম লিটু, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, আলহাজ্ব সেলিম উল্লাহ।

গত ২৭ জানুয়ারী ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রার্থী বাছাই করতে সাংগঠনিক উপজেলা বর্ধিত সভার আয়োজন করেন। চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলার সভাপতিত্বে অনুষ্টিত সভায় গোপন ভোটে প্রার্থী বাছাইয়ের প্রস্তাব উঠলে ওই প্রস্তাব একজন প্রার্থী তা প্রত্যাখান করায় সভা বানচাল হয়ে যায়। ফলে, ২৯ জানুয়ারী মঙ্গলবার সমন্বয় সভার আয়োজন করা হয়।

মঙ্গলবারের সভায় সর্ব সম্মতিক্রমে তিনজনের নাম প্রার্থী প্রস্তবনায় রেখে জেলা ও কেন্দ্রে পাঠাতে সিদ্ধান্ত নেয়া হয়। এই তিন প্রার্থী হলেন ক্রমানুসারে- চকরিয় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য জাহেদুল ইসলাম লিটু ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং ক্রীড়া ও শ্রমিক সংগঠক আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।

এই তিনজনের নাম জেলায় পাঠানোর পর জেলা আওয়ামীলীগের নেতারা স্বাক্ষর করে ৩১ জানুয়ারীর মধ্যে মনোনয়ন বোর্ডে পাঠাবেন। মনোনয়ন বোর্ড যাকে যোগ্য মনে করবেন তাকেই একক প্রার্থী ঘোষনা করবেন। তিনিই নৌকা প্রতিক নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে লড়বেন বলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী নিশ্চিত করেছেন।

সভায় সংসদ সদস্য জাফর আলম ও সম্ভাব্য প্রার্থী ছাড়াও বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কমর উদ্দিন আহমদ, মাতামমুহুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সরওয়ার আলম প্রমুখ।

Share this post

PinIt
scroll to top