কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে ইংল্যান্ডকে প্রথম ওয়ানডেতে হারাল বাংলাদেশ যুবারা

BD-U-19.jpg

কক্সবাংলা রিপোর্ট(২৯ জানুয়ারী) :: কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে অভিষেক টি-২০ সিরিজে ইংল্যান্ডেকে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরপর ওয়ানডে সিরিজেও দারুণ শুরু করেছে যুবারা। মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ যুবারা। দলকে সহজ এই জয় এনে দিয়েছেন টপঅর্ডারের ব্যাটসম্যান পারভেজ হোসেনের।

শুরুতে ব্যাট করে ইংলিশ যুবারা ২০৮ রানে থামে। জবাবে পারভেজের ৮০ রানের ইনিংসে ২৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। রান তাড়ায় নেমে বাংলাদেশের সূচনাটা অবশ্য ভালো হয়নি। দলীয় ১৫ রানের মাথায় রানআউট হয়ে যান তানজিদ হাসান তামিম। তবে দ্বিতীয় উইকেটে ওপেনার প্রান্তিক নওরোজ ও পারভেজ হোসেন ৮২ রান যোগ করে দলকে শক্ত অবস্থানে পৌঁছে দেন।

তবে ৫৬ বলে ৪৮ রান করে ফিফটি হাতছাড়া করেন নওরোজ। পরে তৃতীয় উইকেটেও মাহমুদুল হাসানের সঙ্গে ৮২ রানের জুটি গড়েন পারভেজ। এরপর মাহমুদুল ও পারভেজ পর পর দুই ওভারে আউট হয়ে গেলে জয় পেতে সমস্যা হয়নি স্বাগতিকদের। ১২১ বলে ৫টি চার ও ৩টি ছয়ে ৮০ রান করে জয়ে মূল ভূমিকা রাখেন পারভেজ।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই তানজিম হাসান সাকিবের তোপে পড়ে ইংলিশরা। নিজের দ্বিতীয় ওভারেই জর্ডান কপ ও উইল স্মেডকে তুলে নেন ডানহাতি এ পেসার। তৃতীয় উইকেটে ওপেনার বেন চার্লসওয়ার্থ ও জেমি স্মিথ বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন। এবারও আঘাত হানেন তানজিম। স্মিথকে উইকেটকিপার আকবর আলীর হাতে ক্যাচ বানিয়ে ৩৮ রানের জুটি ভেঙে দেন তিনি।

তিন ওভার পর বেন চার্লসওয়ার্থ স্পিনার আশরাফুল সিয়ামকে ডাউন দ্য উইকেটে মারতে গিয়ে স্টাম্পিং হয়ে যান। স্পিন আক্রমণে দ্রুতই আরও দুই উইকেট হারায় ইংলিশরা। তবে সপ্তম উইকেটে রুখে দাঁড়ান লুইস গোল্ডসওয়ার্থি ও লুক হলোম্যান। তারা দু’জন ৭১ রান যোগ করেন। ৯৯ বলে ৬১ রান করে গোল্ডসওয়ার্থি রানআউট হয়ে গেলে ভাঙে এ জুটি। এরপর হলোম্যান ও অলড্রিজ দলের রান দুইশ’র ওপরে নিয়ে যান।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯:  ৫০ ওভারে ২০৯/৭; গোল্ডসওয়ার্থি ৬১, হলোম্যান ৩৫ (অপ.), হিল ৩০, চার্লসওয়ার্থ ২৬, অলড্রিজ ২১ (অপ); তানজিম ৩/৪৭, রাকিবুল ২/৪১, সিয়াম ১/৪৪

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৪৫.৪ ওভারে ২১০/৫; পারভেজ ৮০, নওরোজ ৪৮, মাহমুদুল ৩৩, শামীম ১১, আকবর ১০ (অপ); ফিঞ্চ ১/৪৯, কাদেরি ১/৩২, হলোম্যান ১/৫৫

ফল :বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী

Share this post

PinIt
scroll to top