কুতুবদিয়ায় এসএসসি প্রবেশপত্র নিয়ে বাণিজ্যের অভিযোগ

av.jpg

এম নজরুল ইসলাম,কুতুবদিয়া(৩১ জানুয়ারী) :: কুতুবদিয়ায় এবারের এস এস সি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিয়ে বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানের অন্যান্য খরচের কথা বলে কর্তৃপক্ষ ছাত্র/ছাত্রীদের নিকট থেকে জন প্রতি ৪৫০ টাকা থেকে ৫০০ টাকা করে নেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন সচেতন অভিভাবকরা। টাকা দিতে না পারলে প্রবেশ পত্র দিচ্ছে না বলেও অভিযোগ করেছেন তারা। বিষয়টি নিয়ে দ্বীপ উপজেলায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে একাধিক
অভিভাবক জানিয়েছেন, সন্তানদের নিকট থেকে প্রবেশ পত্র ফি হিসেবে ৫শত টাকা আদায় করছে বিদ্যালয় কর্তৃপক্ষ। বিষয়টি কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষকসহ একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে। যদিও বোর্ড কর্তৃক প্রেরিত পরিপত্র মোতাবেক ফরম পূরণের সময় কেন্দ্র ফি বাবদ ২৫০ টাকা নেয়ার বিধান রয়েছে বলে জানান তারা।

এ বিষয়ে জানতে কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

এব্যাপারে সতরুদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুক্কুর আলম আযাদের মুঠোফোনে কথা হলে তিনি জানান, তার বিদ্যালয়ে প্রবেশ ফি হিসেবে কোন টাকা নেয়া হচ্ছে না। তবে কেন্দ্র পরিচালনা ফি হিসেবে ছাত্র প্রতি ৪২০ টাকা করে নেয়া হচ্ছে বলে জানান তিনি।

এদিকে কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবকরা
জানিয়েছেন তাদের সন্তানদের কাছ থেকেও প্রবেশ পত্র ফি হিসেবে ৪০০ টাকা করে নেয়া হয়েছে।

এব্যাপারে জানতে কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব জিগারুন নাহারে সাথে মুঠোফোনে একাধীকবার চেষ্টা করেও পাওয়া না গেলে ওই বিদ্যালয়ের কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত একজন সহকারী শিক্ষকের সাথে কথা বলে জানা যায় , ওই বিদ্যালয়ের ছাত্রীদের কাছ থেকে প্রবেশ পত্র ফি হিসেবে ২৫০ টাকা করে নেয়া হয়েছে। কিন্তু অভিভাবকরা জানিয়েছে তাদের সন্তানদের কাছ থেকে প্রবেশ পত্র ফি হিসেবে
৪০০ টাকা নেয়া হয়েছে।

Share this post

PinIt
scroll to top