সংগীত শিল্পী সেলিন ডিওনের জীবন নিয়ে ছবি

cd.jpg

কক্সবাংলা ডটকম(৩১ জানুয়ারী) :: দ্য পাওয়ার অব লাভ’, কানাডিয়ান সংগীতশিল্পী সেলিন ডিওনকে নিয়ে নির্মিতব্য চলচ্চিত্র প্রকল্প। সেলিন ডিওনের আত্মজীবনী অবলম্বনে আলোচিত এ চলচ্চিত্রটি নির্মাণ করবে ফরাসি স্টুডিও গোমা। আগামী বছর মুক্তির লক্ষ্য নিয়ে এরই মধ্যে শুরু হয়ে গেছে ছবিটির নির্মাণের প্রস্তুতি পর্বের কাজ।

সংগীতরাজ্যে সেলিন ডিওনের জনপ্রিয়তা বরাবরই তুঙ্গে। তার কণ্ঠের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘অল বাই মাইসেলফ’, ‘মাই হার্ট উইল গো অন’ ও ‘আই অ্যাম অ্যালাইভ’। এরই মধ্যেই সেলিন ও তার রেকর্ড কোম্পানি প্রকল্পটির অধিকর্তাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এবং তার গানের স্বত্ব বিনিময় করেছেন।

ইদানীং গানের জগতের মানুষদের নিয়ে চলচ্চিত্র নির্মাণের যেন রব উঠেছে, যা সমানে দর্শকও টানছে। সম্প্রতি মুক্তি পাওয়া প্রয়াত সংগীতশিল্পী ফ্রেডি মারকারিকে নিয়ে ‘বোহেমিয়ান রাফসডি’ও বক্স অফিসে ব্যবসা করেছে এবং অস্কার দৌড়ে এগিয়ে আছে। ছবিটি বেশকিছু গুরুত্বপূর্ণ পুরস্কার জয় করেছে। এছাড়া সামনে মুক্তি পাবে এলটন জনকে নিয়ে নির্মিত ছবি ‘রকেট ম্যান’।

সেলিন ডিওনকে নিয়ে ছবিটি বানাবেন ভ্যালেরিল মেসিয়ে। তিনিই সেলিন ডিওনের চরিত্রেও অভিনয় করবেন।

দ্য পাওয়ার অব লাভ ছবিতে সেলিন ডিওনের জন্ম  বেড়ে ওঠা ও সেখান থেকে জনপ্রিয় সংগীতশিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার পুরো বিষয়গুলো ধারাবাহিকভাবে তুলে ধরা হবে। এ ছবিতে তার ব্যবস্থাপক এবং স্বামীর সঙ্গে সম্পর্ক জড়ানোর মতো বিষয়গুলোও তুলে ধরা হবে। এছাড়া তার মা ও পরিবারের বিষয়গুলো এতে আলোকপাত করা হবে।

এ ছবির শুটিং করা হবে মূলত ফ্রান্সে, আগামী মার্চে এর শুটিং শুরু হবে। ‘আমি আবিষ্কার করেছি তাদের দৃঢ় ভালোবাসার গল্প এবং অসাধারণ হিউমার। আমি ভালোভাবেই বুঝতে সক্ষম হয়েছি তাদের তিনজনের উচ্চাকাঙ্ক্ষী রসায়ন দেখে এবং এ পৃথিবীতে ছোট একটি মেয়ের সেরা তারকা হয়ে ওঠার গল্পকে। ভ্যারাইটিকে দেয়া সাক্ষাত্কারে বলেন ছবির পরিচালক ভ্যালেরিল মেসিয়ে।

সিসিল গ্যাজেট, গোমার এক কর্তাব্যক্তি বলেছেন, ‘ছবিটি হবে ‘রকেট ম্যান ও বোহেমিয়ান রাফসডি ছবিগুলোর মতো। ছবিটির পরিবেশন নিয়ে তার বক্তব্য, এটি বক্স অফিসে আশানুরূপ ব্যবসা করবে, যা স্বাধীন ধারার পরিবেশকদের জন্য আশাব্যঞ্জক কিছু হয়ে উঠবে।

গোমা সহপ্রযোজনার পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও ছবিটির প্রতিনিধি হয়ে কাজ করবে। ফ্রান্সে আগামী বছরের ২ ডিসেম্বর এটি মুক্তির কথা রয়েছে।

ডিওন সম্প্রতি ঘোষণা দিয়েছেন, সিজার প্যালেসে সংগীত পরিবেশনের মধ্য দিয়ে তিনি দীর্ঘ সময় ধরে চলমান ট্যুরের আনুষ্ঠানিক সমাপ্তি টানবেন। এদিকে তিনি সংগীতশিল্পী আর কেলির সঙ্গে ‘আই অ্যাম ইউর অ্যাঞ্জেল’ শিরোনামে একটি ডুয়েট গান করেছেন। কিন্তু স্ট্রিমিং সাইট থেকে সম্প্রতি সরিয়ে ফেলা হয়েছে তা। এ বছরের শেষে সংগীতশিল্পী আরেথা ফ্রাঙ্কলিন স্মরণে টিভিতে নির্মিত একটি বিশেষ অনুষ্ঠানে পারফর্ম করবেন।

 

Share this post

PinIt
scroll to top