অ্যানি অ্যাওয়ার্ডস : সেরা ছবি ‘স্পাইডার-ম্যান:ইন টু দ্য স্পাইডার ভার্স’

hld.jpg

কক্সবাংলা ডটকম(৩ ফেব্রুয়ারি) :: সনি পিকচার্সের অ্যানিমেশন মার্ভেল কমিকের স্পাইডার-ম্যান জিতল অ্যানিমেশন ছবির অস্কার ৪৬তম অ্যানি অ্যাওয়ার্ডস, সাতটি বিভাগে মনোনয়ন পায় ছবিটি এবং সাত বিভাগেই জয়ী হয়েছে। সেরা অ্যানিমেশন ছবি, পরিচালনা ও চিত্রনাট্যসহ।

পরিচালক বব পারসিচেট্টি, পিটার রামজি ও রডনি রথম্যান পরিচালনার ট্রফি বুঝে নেন, একই সঙ্গে রথম্যান ও ফিল লর্ড (ছবির লেখক এবং ক্রিস্টোফার মিলারের সঙ্গে প্রযোজক) চিত্রনাট্যের পুরস্কার গ্রহণ করেন। স্পাইডার-ম্যান বাকি পুরস্কারগুলো পায়—চরিত্র-অ্যানিমেশন, চরিত্র-পরিকল্পনা, সম্পাদনা আর প্রযোজনার জন্য।

স্পাইডার-ম্যানের এ বিজয়ের মধ্য দিয়ে সনি পিকচার্স সাম্প্রতিক সময়ে জিতল গোল্ডেন গ্লোব, ক্রিটিকস অ্যাওয়ার্ড এবং প্রডিওসার গিল্ড অ্যাওয়ার্ডসহ প্রায় সব পুরস্কার—স্পাইডার-ম্যান অস্কারেও অ্যানিমেশন বিভাগে মনোনয়ন পেয়েছে। এর আগে (২০১৫) সনির হাউ টু ট্রেইন ইউর ড্রাগন ২ অ্যানি অ্যাওয়ার্ড জয় করলেও অস্কার জেতে বিগ হিরো ৬।

এবারের অ্যানি অ্যাওয়ার্ডে অস্কারের জন্য মনোনয়ন পাওয়া কোনো ছবিই খালি হাতে ফেরেনি। ডিজনি/পিকজারের ইনক্রেডিবলস ২ জিতেছে দুটি পুরস্কার, স্টোরিবোর্ড আর অস্কারজয়ী মাইকেল গিয়াচিনোর সংগীত পরিচালনায় সংগীতের সেরা পুরস্কার। আইলস অব ডগ জিতেছে কণ্ঠাভিনয়ের সেরা পুরস্কার, ব্রায়ান ক্র্যানস্টোন চিফ চরিত্রের জন্য পুরস্কৃত হন। ডিজনির রাল্ফ ব্রেক্স দি ইন্টারনেট জয় করে অ্যানিমেটেড ইফেক্টস পুরস্কার, আর মিরাই পেয়েছে সেরা ইনডিপেনডেন্ট ছবির পুরস্কার।

শনিবার ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ায় আয়োজিত এ অনুষ্ঠানে শর্ট অ্যানিমেশন ছবির পুরস্কার পায়: উইকএন্ড। ম্যারি পপিনস রিটার্নস পেয়েছে দুটি পুরস্কার, সেরা বিশেষ অ্যানিমেশন আর লাইভ অ্যাকশন চরিত্র নির্মাণের জন্য।

লাইফ টাইম অ্যাচিভমেন্ট বিভাগে উইনসর ম্যাকে পুরস্কার পেয়েছেন রাল্ফ ইগেলস্টোন, ফ্র্যাঙ্ক ব্র্যাক্সটন (মরণোত্তর) ও আন্দ্রে রোমানো (মরণোত্তর)।

সূত্র: নিউইর্য়ক টাইমস

Share this post

PinIt
scroll to top