একুশে টেলিভিশন(ইটিভির) প্রধান প্রতিবেদক গ্রেফতার

et.jpg

কক্সবাংলা ডটকম(৪ ফেব্রুয়ারি) :: নারী সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগে একুশে টেলিভিশনের (ইটিভি) প্রধান প্রতিবেদক এমএম সেকেন্দারকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার (৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বনশ্রীর বাসা থেকে সেকান্দারকে আটক করে র‍্যাব-২। পরে তাকে হাতিরঝিল থানায় সোপর্দ করা হয়।

আজ সোমবার ( ৪ ফেব্রুয়ারি) দুপুরে হাতিরঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফজলুল হক জানান, এক নারী সাংবাদিক থানায় সেকান্দারের বিরুদ্ধে মামলা করেছেন ৷ওই অভিযোগের ভিত্তিতে সেকান্দারকে গ্রেফতার করা হয়েছে।

অভিযোগকারী একুশে টেলিভিশনের মিনালা দিবা জানান, দীর্ঘদিন ধরে এমএম সেকান্দার আমাকে হয়রানি করে আসছেন। তিনি প্রকাশ্যে শ্লীলতাহানি করেছেন। সিসি ফুটেজ আছে, অনেক সাক্ষীও রয়েছে। এমনিতেই তো আর থানায় মামলা করিনি। একজন নারীর মর্যাদা রক্ষার জন্য সাংবাদিক সমাজকে পাশে চান বলে জানান তিনি।

এমএম সেকেন্দারকে পরিকল্পিতভাবে ফাঁসানো হচ্ছে অভিযোগ করে তার স্ত্রী নিলুফার ইয়াসমীন বলেন, বনশ্রীর বাসায় রাত দেড়টার দিকে র‌্যাব পরিচয়ে কয়েকজন লোক এসে সেকান্দারকে ধরে নিয়ে যায়। আমার স্বামী এমন কিছু করতে পারে না এটা আমার বিশ্বাস। তাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হচ্ছে।

হ্যাশট্যাগমিটু ব্যবহার করে সংবাদকর্মী মিনালা দিবা তার ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে লিখেছেন :

‘অনেক স্বপ্ন নিয়ে আমি মিডিয়ায় এসেছিলাম বড় একজন সাংবাদিক হব বলে। ভেবেছিলাম আকাশের তারা হবো। যুক্ত হয়েছিলাম দেশের সবচেয়ে জনপ্রিয় ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান একুশে টেলিভিশনের সাথে। শুরুতে বেশ ভালই কাটছিল। সহকর্মী বড় ভাই ও আপুরা যথেষ্ট সহযোগীতা করেছে। কিন্তু এই স্বপ্নের প্লাটফর্মে পা দিয়ে কিছুদিনের মধ্যে পরিচিত হলাম মুখোশের অন্তরালে থাকা সমাজের এক নরপশুর সাথে। দুঃখজনক হলেও সত্য যাকে আমি বড় ভাই হিসেবে শ্রদ্ধা করতাম সে আমার কাছে উন্মুক্ত করলেন তার নোংরা রুচির নানা আবদারের ঝুলি। সেই নরপশুর নাম এম এম সেকান্দার। একুশে টেলিভিশনের বর্তমান চীফ রিপোর্টার ও প্ল্যানিং এডিটর। দিনের পর দিন আমাকে তার অশালীন ও কুরুচিপূর্ন আচরনের শিকার হতে হয়। যাতে আমি মানসিকভাবে ভেঙ্গে পড়ি। আমি চেয়েছিলাম সাংবাদিক হতে, মানুষের পাশে দাড়াতে। কিন্তু আজ আমাকে এ ধরনের প্রতিকুলতার মধ্যে পড়তে হবে তা ভাবতেও পারিনি। আমি চাই আমার মতো কোন মেয়েকে যেন এমন পরিস্থিতির মধ্যে পড়তে না হয়। আমি বিচার চাই।’

জানা গেছে, জাতীয় প্রেসক্লাবের সামনে ৪ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩ টায় এমএম সেকান্দারের বিচারের দাবিতে নিপীড়ন বিরোধী আন্দোলনের ব্যানারে মানববন্ধন ও সমাবেশ করা হবে।

Share this post

PinIt
scroll to top