ঈদগড়ে অভিনব কায়দায় কাঠ পাচারকালে ট্রাক আটক

PicsArt_02-19-06.39.10.jpg
কামাল শিশির,ঈদগড়(১৯ ফেব্রুয়ারী) :: কক্সবাজার রামুর ঈদগড়ে অভিনব কায়দায় কাঠ পাচারকালে প্রায় ৮৪ ঘনফুট কাঠসহ একটি ট্রাক আটক করেছে স্থানীয় বন বিভাগ।
১৯ ফেব্রুয়ারী বিকাল ৩ টায় গোপন সংবাদের ভিত্তিতে বিভাগীয় বন কর্মকর্তা হক মাহবুব মোর্শেদের নেতৃত্বে ঈদগড় ধুমছাকাটা এলাকা হতে বিভিন্ন প্রজাতির ২৯ টুকরা গোল গাছ সহ একটি ট্রাক আটক করে। অভিযানে ঈদগড় রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক,বিট কর্মকর্তা আব্দু রহিমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সরজমিন পরিদর্শনে দেখা যায়,বাইশারী থেকে আসা ট্রাক নং পটুয়াখালী  ঢ ১১-০০২৪ গাড়ীটিতে উপরে গাছের গুন এবং নিছে গাছের টুকরো গুলো দিয়ে বন বিভাগসহ আরো বিভিন্ন সংস্থাকে ফাঁকি দিয়ে কাঠ গুলো পাচার কালে বিভাগীয় বন কর্মকর্তা ও ঈদগড় রেঞ্জ কর্মকর্তার সন্দেহ হলে গাড়ীর ড্রাইভার এর সাথে চ্যালেন্জ করে গাড়িটি চেক করা হলে কাঠ গুলো ধরা পড়ে।
জানা যায়,গাড়িটির মালিক বহিরাগত এবং কাঠের মালিক বাইশারীর সাবেক চেয়ারম্যান ফারুখ। এভাবে আরো কয়েকবার পাচার করতে পারলেও এবার ধরা পড়ায় বেকায়দায় পড়ে গেল কাঠের মালিক সাবেক চেয়ারম্যান ফারুখ। ওনার বিরুদ্ধে কাঠ পাচারের অহরহ অভিযোগ রয়েছে। এব্যাপারে ঈদগড় রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক জানান, অবৈধ কাঠ পাচারের বিরুদ্ধে অভিযান সব সময় অব্যাহত ছিল এবং বর্তমানেও অব্যাহত থাকবে। পাশাপাশি আটক কাঠগুলো  ও গাড়িটি রেঞ্জ কার্যালয়ে রয়েছে এবং কাঠ পাচার রোধে যথাযত ব্যবস্থা নিতে সর্বদা সথেষ্ট আছি এবং থাকব।
বিভাগিয় বন কর্মকর্তা হক মাহবু্ব মোর্শেদ জানান,বাইশারী থেকে আসা উক্ত অবৈধ গাছের গাড়িটি নিজে থেকে আটক করি। তিনি আরো জানান,উপরে গাছের গুনের বস্তা দিয়ে নিছে গাছের টুকরো গুলো রেখে পাচার কালে আটক করতে সক্ষম হয় এবং বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri