টেকনাফে ভ্রাম্যমান আদালতের অভিযানে খাস জমি উদ্ধার

Teknaf-Pic-C-4-20-02-19.jpg

হুমায়ূন রশিদ,টেকনাফ(২০ ফেব্রুয়ারী) :: টেকনাফে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে প্রভাবশালীদের অবৈধ দখলে নেওয়া কোটি টাকা মূল্যের সরকারী খাস জমি উদ্ধার করেছে।

জানা যায়, ২০ ফেব্রুয়ারী দুপুরে টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) প্রনয় চাকমার নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল সদর ইউনিয়নের লেঙ্গুরবিল ও নতুন পল্লান পাড়ায় অভিযান চালিয়ে এক সময়ের খেলার মাঠ হিসেবে ব্যবহৃত জমি কতিপয় প্রভাবশালী কর্তৃক পাকা দেওয়াল তৈরী করে অবৈধ দখলে নিয়ে গড়া স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়ে প্রায় দুই একর সরকারী খাস জমি উদ্ধার করেন।

যার বাজার মূল্য কোটি টাকার উর্ধ্বে। এসময় উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা আব্দুল করিমসহ ভুমি অফিসের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ-আনসার সদস্যরা অভিযানে অংশ-গ্রহন করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রনয় চাকমা জানান,টেকনাফ লেঙ্গুরবিল মৌজার ১একর বিশ শতক ও টেকনাফ মৌজার ২০শতক জমিতে অবৈধ দখলদারেরা পাকা স্থাপনা ও বাড়ি-ঘর নির্মাণ করে সরকারী খাস জমি দখল করে রেখেছিল।

যা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে।

এছাড়া গত মঙ্গলবার ভুমি প্রশাসন অভিযান চালিয়ে টেকনাফের প্রধান বানিজ্যিক খাল কায়ুকখালী খালের উপর মাটি ভরাট করে দখল কার্যক্রম বন্ধ করেন।

Share this post

PinIt
scroll to top