কক্সবাজারের কুতুপালংয়ে ক্যাম্পে জার্মান সাংবাদিকদের উপর রোহিঙ্গাদের হামলা : গাড়ি ভাংচুর

german-journalist-coxbangla.jpg

শহিদুল ইসলাম,উখিয়া(২১ ফেব্রুয়ারী) :: কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে কাজ করে ফেরার সময় জার্মান সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে রোহিঙ্গারা। এসময় পুলিশ ও ড্রাইভার সহ ৩ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে কুতুপালং ক্যাম্প-১ ইস্ট এর লম্বাশিয়া বাজারে এই ঘটনা ঘটে।

জার্মান সংবাদিকেরা হলেন ইয়োচো লিওলি, এস্ট্যাটিউ এপল ও গ্রান্ডস স্ট্যাফু। তাদের বাংলাদেশি দোভাষী হলেন মোঃ সিহাবউদ্দিন (৪১) ও গাড়ির চালক নবীউল আলম (৩০)।সাংবাদিকদের উদ্ধার করতে গিয়ে জাকির হোসেন নামে এক পুলিশ সদস্যও রোহিঙ্গাদের হামলায় আহত হন।

উখিয়া উপজেলা ইউএনও নিকারুজ্জামান চৌধূরী জানান, জার্মান সাংবাদিকরা ক্যাম্প-৪ এক্সটেনশন থেকে শিশুদের নিয়ে একটি ডকুমেন্টরী শেষ করে বুশরা(৯) নামে এক রোহিঙ্গা শিশুকে গাড়িতে নিয়ে লম্বাশিয়ায় বাজারে জমা কাপড় কিনে দিচ্ছিলেন। এই সময় কিছু রোহিঙ্গা শিশুকে অপহরণ করছে ভেবে জার্মান সাংবাদিক এবং তাদের গাড়ীর উপর হামলার ঘটনা ঘটে। হামলায় ক্যামোর পারসনের পিঠে আঘাত করা হয়।

এসময় রোহিঙ্গারা বিদেশিদের ব্যবহৃত গাড়ি ভাংচুর করে। হামলাকারীরা ক্যামেরা কাগজপত্র (পাসপোর্ট) ও সাথে থাকা জিনিসপত্র নিয়ে যায়। আহতদের উদ্ধার করে সেনা ক্যাম্পে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।পরে তাদেরকে নিরাপদে হোটেল কক্ষে পৌছেঁ দেয়া হয়।

তিনি আরও জানান,ছবিতে কিছু হামলাকারীকে সনাক্ত করা হয়েছে। তাদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

মানবতার তক্তা পেটা…..

Posted by Imrul Kayes on Thursday, February 21, 2019

Share this post

PinIt
scroll to top