পেকুয়ায় নৌকা প্রতীক প্রার্থীর শো-ডাউন

pic-abul-kasem.jpg

নাজিম উদ্দিন,পেকুয়া(২৫ ফেব্রুয়ারী) :: পেকুয়ায় ফিরলেন ক্ষমতাসীন দল আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবুল কাসেম। বিশাল শো-ডাউন হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের টিকেট পেয়েছেন উপজেলা আ’লীগ এ সাধারন সম্পাদক।

২৩ ফেব্রুয়ারী আ’লীগের মনোনয়ন বোর্ড রাজধানী ঢাকা থেকে পেকুয়ায় আ’লীগের প্রার্থী চুড়ান্ত করে। এ সময় দলের মনোনয়ন লাভ করেন সাধারন সম্পাদক আবুল কাসেম।

এর দুই দিন পর ২৫ ফেব্রুয়ারী নৌকার ওই প্রার্থী ঢাকা থেকে পেকুয়ায় পৌছে। এ সময় তাকে অভ্যর্থনা ও স্বাগত জানাতে পেকুয়ায় ব্যাপক শো-ডাউন হয়েছে। তিনি সড়ক পথে ঢাকা থেকে পেকুয়ায় ফিরছিলেন। ওই দিন বিকেলে হাজার হাজার নেতা-কর্মী তাকে স্বাগত জানাতে সীমান্তবর্তী টইটং ইউনিয়নে জড়ো হন।

এবিসি সড়কের বাঁশখালী ও টইটংয়ের সীমান্তবর্তী ব্রীজ সংলগ্ন স্থান ও টইটং বাজারে হাজার হাজার নেতা-কর্মী তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন। এ সময় বিকেল সাড়ে ৪ টার দিকে তিনি বাঁশখালী সীমান্ত পেরিয়ে পেকুয়ায় আগমন করেন। দলীয় নেতা-কর্মী ও সর্বস্তরের পেকুয়াবাসী তাকে সড়কের ওই পয়েন্টে ফুলের শুভেচ্ছা জানান।

পেকুয়ার এ গর্বিত সন্তানকে হোসাইন শহীদ সৌহাওয়ার্দী, শেরে বাংলা একে ফজলুল হক, মজলুম জননেতা মৌলানা আবদুল হামিদ খান ভাসানী ও বাঙ্গালী জাতির অবিস্মরনীয় নেতা জাতির জনক বঙ্গবন্ধুর নৌকা প্রতীক উপহার দেওয়ায় জননেত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

টইটং বাজার থেকে কয়েকশত গাড়ী ও মোটর যাত্রা সহকারে এবিসি সড়কের এ পয়েন্ট থেকে প্রার্থী আবুল কাসেমকে নিয়ে তারা পেকুয়ার দিকে রওয়ানা দেয়। এ সময় বিশাল শো-ডাউনসহ দলীয় নেতা-কর্মীরা সড়ক প্রদক্ষিন করে।

বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী, বারবাকিয়া বাজার, টইটং হাজী বাজার, ধনিয়াকাটা বাজার, পেকুয়া সদর ইউনিয়নের উত্তর মেহেরনামা, সাবেকগুলদি ষ্টেশন, কলেজ গেইট চৌমুহনী ও পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারে শো-ডাউন করে। সড়কপথে মগনামা জেটিঘাটে পৌছে। সেখানে এক অনির্ধারিত পথসভা হয়েছে।

বিভিন্ন ষ্টেশনে শত শত লোকজন প্রার্থী আবুল কাসেমকে হাত উচিয়ে অভিবাদন ও শুভেচ্ছা জানায়। এ দিকে উপজেলা পরিষদ নির্বাচনে পেকুয়ায় নির্বাচন প্রাণবন্ত হচ্ছে। প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করেছে। আবুল কাসেম নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

ওই দিন বিভিন্ন ইউনিয়ন আ’লীগ উপজেলা আ’লীগ, তৃণমুল আ’লীগ ক্ষমতাসীন দলের পেকুয়ার সহযোগী সংগঠনের সকল নেতা-কর্মী সর্বস্তরের পেকুয়াবাসী প্রার্থী আবুল কাসেমকে স্বাগত জানাতে সড়কে শো-ডাউনে মিলিত হয়েছেন।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri