টেকনাফে আত্মসমর্পণকারী ইয়াবা ব্যবসায়ীদের অন্য ব্যবসায় আর্থিক সহায়তা দেয়া হবে : প্রধানমন্ত্রী

Teknaf-Pic-A-9-16-02-19-1.jpg

কক্সবাংলা রিপোর্ট(২৭ ফেব্রুয়ারী) :: টেকনাফে আত্মসমর্পণকারী মাদক(ইয়াবা) ব্যবসায়ীদের অন্য ব্যবসার জন্য আর্থিক সহায়তা দেয়ার কথা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অপরাধবোধের উপলব্ধি থেকেই আত্মসচেতন হয়ে মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীরা আত্মসমর্পণ করছেন। আত্মসমর্পণকারীদের মধ্যে যারা মাদকাসক্ত তাদের জন্য চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। পরিবারকে সহায়তা করা হচ্ছে। আর যারা মাদক ব্যবসায় যুক্ত তারা এ ব্যবসা ছেড়ে নতুন কিছু যাতে করতে পারে, সেজন্য আর্থিক সহায়তা দেয়া হবে।

জাতীয় সংসদে বুধবার প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের মাহফুজুর রহমানের সম্পূরক প্রশ্নের উত্তরে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। জঙ্গি দমনের মতো মাদকের বিরুদ্ধেও সচেতনতামূলক কর্মসূচি গ্রহণের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, জনসচেতনতামূলক কর্মসূচির কারণে এখন অনেকের মধ্যে উপলব্ধি এসেছে যে মাদক বিক্রি বা পরিবহন অপরাধ। যার কারণে তারা অপরাধবোধ থেকে আত্মসমর্পণ করছেন।

এর আগে মাহফুজুর রহমানের প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী জানান, মাদকদ্রব্য উদ্ধার ও দমন অভিযানে ২০১৮ সালে আইন প্রয়োগকারী সংস্থা ১ লাখ ১৯ হাজার ৮৭৮টি মামলা করেছে। এ মামলায় ১ লাখ ৬১ হাজার ৩২৩ জনকে আসামি করা হয়েছে। ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত মাদকবিরোধী প্রচারাভিযানে ৩৫ লাখ ৮৫ হাজার ৭৯৬টি লিফলেট, ১ লাখ ৮৩ হাজার ১৪৮টি স্টিকার, ১০ লাখ ১৭ হাজার ১৭১টি পোস্টার, ১ লাখ ২ হাজার ৮০২টি বুলেটিন প্রকাশ ও ৬৪ হাজার ৪৩৬টি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

Share this post

PinIt
scroll to top
bahis siteleri