কক্সবাজারের হোটেল লংবিচে অনুষ্ঠিত হল ভারতীয় খাদ্য উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা

indian-cultural-ninght-food-festivalin-coxsbazar-2-marc-2019.jpg

কক্সবাংলা রিপোর্ট(২ মার্চ) :: ভারতীয় খাবারের স্বাদ ও সংস্কৃতি কক্সবাজারবাসীর কাছে তুলে ধরতে পর্যটন শহর কক্সবাজারের তারকা হোটেল লংবিচে অনুষ্ঠিত হল ভারতীয় সাংস্কৃতিক সন্ধ্যা ও খাদ্য উৎসব।

২ মার্চ শ‌নিবার সন্ধ্যায় ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন ও ইন্ধিরা গান্ধী কালচারাল সেন্টারের যৌথ উদ্যোগে এ সাংস্কৃতিক সন্ধ্যা ও খাদ্য উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রামস্থ ভারতীয় হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারি শুভাশীষ সিনহা।

এ সময় অন্য‌দের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন,কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধূরী,দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম,প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা,দেশি-বিদেশী পর্যটক,ব্যাবসায়ি সহ ঢাকাস্থ ইন্ধিরা গান্ধী কালচারাল সেন্টারের বি‌ভিন্ন কর্মকর্তা।

অনুষ্ঠানের শুরুতে নজরকরা ভারতীয় রাজস্থানি ভাবাই নৃত্য পরিবেশন করেন নিশিথা যাদব। এসময় অসংখ্য আমন্ত্রিত অতিথি ও পর্যটক মনোমুগ্ধ নৃত্য উপভোগ করেন।

নৃত্য অনুষ্ঠানের পরপরই আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফ নয়না আফরোজার তত্বাবধা‌নে প্রস্তুত করা হ‌য় উড়িষ্যা পোলাও,গোয়ান ফিস কারী ও চেট্টিনাড চিকেনের বিশেষ স্বা‌দের খাবার। ভারতীয় শেফ নয়না আফরোজা জানান,ভারতের বিখ্যাত মসলা দ্বারা খাবার তৈরী করা হ‌য়েছে। অত্যান্ত সুস্বাদুযুক্ত এ খাবা‌রে র‌য়ে‌ছে পু‌ষ্টিতে ভরপুর।

হোটেল লংবিচের কর্মকর্তা জানান,কক্সবাজারে এই প্রথম ইন্ডিয়ান ফুড ফেস্টিভালে ঐতিহ্যবাহী রাজস্থানি কাডি,হায়দ্রবাদি চিকেন বিরিয়ানি,দিল্লী কি বাটার চিকেন,লাল মাছ,জায়সামান্ডি,মাচ্চিলি,দুম কা কিমা,কাডাই ঝিংগা,পাপড়ি চাট,ছমুছা চাট,আলু টিক্কি চাট,টান্ডুরি চিকেন চাট সহ ৩০ পদের মুখরোচক ভারতীয় খাবার রয়েছে। আর জনপ্রতি ব্যুফে প্যাকেজ মূল্য নির্ধারণ করা হয়েছে এগার’শ নিরান্নব্বই টাকা।

 

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri