জাতীয় সংসদে কক্সবাজারের বিভিন্ন বিষয় নিয়ে এমপি কমলের ১৩ মিনিটের অনবদ্য ভাষন(ভিডিও সহ)

Mp-komol-Pic.jpg

সোয়েব সাঈদ,রামু(৫ মার্চ) :: একাদশ জাতীয় সংসদে মহামান্য রাষ্ট্রপতির ভাষনের উপর বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৩ (সদর-রামু) আসন থেকে দ্বিতীয় বারের মতো নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল মহামান্য রাষ্ট্রপতির ভাষনকে যুগোপযোগি ভাষন উল্লেখ করে ১৩ মিনিটের অসামান্য বক্তব্য দিয়েছেন।

এদিন মহান সংসদে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের কক্সবাজারবাসিকে রেল লাইন, বিকেএসপি, সেনানিবাস, বাঁকখালী নদী ড্রেজিংসহ বেড়িবাঁধ, সুদৃশ্য মেরিন ড্রাইভ সড়ক, কক্সবাজার আন্তর্জাতিক বিমান বন্দর, সমুদ্র গবেষনা কেন্দ্র, গ্রামীন জনপদে অবকাঠামোগত উন্নয়নসহ ব্যাপক উন্নয়ন দিয়েছেন। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কক্সবাজার-রামুবাসির পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মঙ্গলবার (৫ মার্চ) মহান সংসদের মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে ১৩ মিনিটের বক্তব্যে এমপি কমল আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী না চাইতেই আমরা কক্সবাজারবাসি অনেক কিছু পেয়েছি, কিন্তু কক্সবাজারবাসির প্রাণের দাবি- কক্সবাজার পৌরসভাকে সিটি কর্পোরেশন, ঈদগাহকে উপজেলা এবং রামুতে পৌরসভা করার স্বপ্ন এখনো স্বপ্নই থেকে গেছে। কক্সবাজারে একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মহা সড়ককে চার লেইনে উন্নিত করনের জোর দাবি জানিয়ে লবণ আমদানি নিষিদ্ধ করতেও জোর দাবি জানান এমপি কমল।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে দেশ দিয়েছেন, আর বঙ্গবন্ধু কণ্যা, মানবতার মা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধু হত্যাকান্ডে মেজর জিয়াউর রহমানের জড়িত থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যার নীল নকশা চালাচ্ছে খুনি চক্র। তাদের ব্যাপারে জাতিকে সজাগ থাকতে হবে।

বাংলাদেশের উন্নতিতে শেখ হাসিনার অবদানের কথা উল্লেখ করে সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় পদ্মাসেতু, পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিনের রক্তাক্ত সংগ্রামের অবসান, সমুদ্রসীমা ও ছিটমহলের সমাধান হয়েছে। দেশের খাদ্য, বিদ্যুৎ, যোগাযোগ থেকে শুরু করে সবদিক দিয়ে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। দেশকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে থাকতে সকলের প্রতি আহবান জানান তিনি।

রোহিঙ্গা গণ হত্যা ও ইয়াবা পাচারের অভিযোগে মিয়ানমারের ব্যাপারে বিশ্ববাসিকে সজাগ থাকার আহবান জানিয়ে এমপি কমল মরণব্যাধি ইয়াবার বিরুদ্ধে দেশের প্রতিটি এলাকায় সামাজিক গণআন্দোলন গড়ে তোলার আহবান জানান সংসদের বক্তব্যে।

কক্সবাজার, রামুবাসীর প্রাণের দাবীগুলো নিয়ে জাতীয় সংসদে

Posted by সাইমুম সরওয়ার কমল on Tuesday, March 5, 2019

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri