কক্সবাজারে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৯ উদযাপিত

dc10.jpg

কক্সবাংলা রিপোর্ট(১০ মার্চ) :: সারাদেশের ন্যায় কক্সবাজারে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৯ উদযাপিত হয়েছে।

“দুর্যোগে মোকাবেলায় প্রস্তুতি,রক্ষা করবো জীবন ও সম্পদের ক্ষতি” ওই প্রতিপাদ্যকে সামনে রেখে এবার দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপিত হয়।

১০ মার্চ রবিবার সকাল সাড়ে ১০ টায় কক্সবাজারের জেলা প্রশাসক মো: কামাল হোসেন এর নেতৃত্বে এক বর্নাঢ্য র‌্যালী দিয়ে শুরু হয় দিবসটির কর্মযজ্ঞ। সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী, দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য, গন্যমান্য ব্যক্তি, সাংবাদিক, সিবিও প্রতিনিধি, কমিউনিাট স্বেচ্ছাসেবক ও সুশীল সমাজের প্রতিনিধি উক্ত র‌্যালীতে অংশগ্রহন করে।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে আলোচনা সভায় সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তাগন জেলা, উপজেলা ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিভিন্ন সচেতনতামুলক কার্যক্রমের পাশাপাশি এ জেলায় বিভিন্ন বেসরকারী সংস্থার মাধ্যমে ঝুঁকিপুর্ন এলাকায় দুর্যোগ মোকাবেলা কার্যক্রম সহ অন্যান্য সচেতনতামূলক কার্যক্রম জোরদার করা এবং যেহেতু এ অঞ্চলটি দুর্যোগে ঝুঁকিপুর্ন বিধায় সর্বস্তরের জনগনকে আরও দুর্যোগ প্রস্তুতি ও প্রশমন বিষয় সম্পর্কে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদেরকে অবশ্যই দুর্যোগ বিষয়ে তথ্য জানাতে হবে। এ ছাড়া এলাকার মানুষ ভূমিকম্প সম্পর্কে তেমন সচেতন নয়, তাদেরকেও সচেতন করা জরুরী ।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri