ঈদগাঁওতে ৩ দিনব্যাপী একুশের বইমেলার আয়োজন

Ekushe-book-fair-2019.jpg

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও(১৪ মার্চ) :: স্বাধীনতার মাসে ঈদগাঁওতে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিন ব্যাপী অমর একুশের বইমেলা। সাহিত্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস এ ওয়ান এসোসিয়েশনের ব্যবস্থাপনায় বাজারের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ২২ মার্চ শুরু হচ্ছে এ মেলা।

এতে বৃহত্তর ঈদগাঁও ও জেলার নবীন প্রবীণ কবি সাহিত্যিক ও লেখকদের সম্মিলন ঘটবে বলে আশা করা হচ্ছে। মেলায় জাতিসত্তার কবি, পোকখালীর কৃতিসন্তান মুহম্মদ নুরুল হুদা ও বিদেশী অনুবাদ গ্রন্থের স্টলসহ স্থানীয় লাইব্রেরি সমূহের স্থাপিত ১০ থাকবে ।

প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক। ‘কবিতা সহে না দানব-যাতনা’ স্লোগানে অনুষ্ঠিত হওয়া মেলার কর্মসূচিতে থাকবে উদ্বোধনী অনুষ্ঠান, পুষ্পস্তবক অর্পণ, জাতীয় সংগীত, একুশের গান, ঘোষণাপত্র পাঠ, আহবায়ক, সাধারণ সম্পাদক, উদ্বোধক ও সভাপতির ভাষণ।

এছাড়াও রয়েছে কবি, লেখক, সাংবাদিক ও গণ্যমান্যদের মুক্ত আলোচনা, কবিতা পাঠ, চিত্রাংকন প্রতিযোগিতা ও কবিতা পাঠের আসর। আয়োজক সংগঠনের সভাপতি তরুণ আবৃত্তিকার জসিম উদ্দিন জানান, এটি তাদের চতুর্থ আয়োজন। কোন ঊনিশশ’ বায়ান্ন সালে মাতৃভাষার মর্যাদা রক্ষায় যারা নিজেদের মূল্যবান জীবন উৎসর্গ করেছেন তাদের স্মরণে এবং স্থানীয়দের বই পাঠে আগ্রহী করতে এ আয়োজন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri