নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলায় নিহত ৩২ জনের ছবি প্রকাশ

nzl-32.jpg

কক্সবাংলা ডটকম(১৮ মার্চ) :: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহতদের মধ্যে কয়েকজনের ছবি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। দেশটিতে সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হয়েছে, কিন্তু এখন পর্যন্ত ৩২ জনের ছবি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এখনো বাকি রয়েছে ১৮ জনের ছবি।

নতুন করে প্রকাশিত তথ্যে বলা হয়েছে, বন্দুকধারীর হামলায় নিহতদের মধ্যে শিশুসহ শিক্ষার্থী, পাইলট, প্রকৌশলী এবং স্বাস্থ্য কর্মকর্তা রয়েছেন। এর আগে বুধবারের মধ্যে সব মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তরের ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ড সরকার। এজন্য নিহত ৫০ জনের মরদেহ শনাক্তে দ্রুততার সঙ্গে কাজ চলছে। মুসলিম নিয়মানুযায়ী তাদের দাফন সম্পন্ন করতেই এমন উদ্যোগ নিয়েছে তারা।

এদিকে নিহতদের মরদেহ শনাক্তে দ্রুততার সঙ্গে কাজ করছে কর্তৃপক্ষ। মুসলিম নিয়মানুযায়ী তাদের দাফন সম্পন্ন করতেই এমন উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।

রোববার নিউজিল্যান্ডের প্রেসিডেন্ট জাসিন্ডা আরডার্ন জানান, শনাক্ত হওয়া মরদেহগুলোকে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হচ্ছে। বুধবারের মধ্যে সব মরদেহ সংশ্লিষ্ট পরিবারগুলোর কাছে হস্তান্তর করা হবে।

এক পুলিশ কর্মকর্তা জানায়, আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো সঠিকভাবে মরদেহগুলোকে চিহ্নিত করা। একজনের মরদেহ তার নিজের পরিবারের পরিবর্তে অন্য পরিবারের হাতে তুলে দেওয়ার মতো বাজে কাজ আর দ্বিতীয়টি নেই। অবশ্য আমাদের এখানে এমনটি আর হবে না।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri