উয়েফায় অভিযুক্ত রোনালদো

ronaldo-fine.jpg

কক্সবাংলা ডটকম(১৮ মার্চ) :: অশালীনভাবে গোল উদযাপনের কারণে উয়েফার শাস্তির মুখে জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লীগের শেষ ষোলোর ম্যাচে গোল উদযাপনের সময় অখেলোয়াড়সুলভ আচরণ করেন রোনালদো। যে কারণে তাকে দোষী সাব্যস্ত করেছে উয়েফা।

গত মঙ্গলবার (১৩ মার্চ) ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে অ্যাতলেটিকো মাদ্রিদকে ৩-০ হারিয়ে চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে জুভেন্টাস। জুভের হয়ে তিনটি গোলই করেন রোনালদো। অ্যাতলেটিকোর ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ২-০ গোলে হারের পর রোনালদোর অতিমানবীয় পারফরম্যান্সই জুভেন্টাসকে এনে দেয় কোয়ার্টারের টিকিট।

তবে ম্যাচজয়ী তৃতীয় গোলের পর বাঁধ-ভাঙা উল্লাসে মাতেন ফিফার পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো। এসময় অশোভন অঙ্গ-ভঙ্গি করতেও দেখা যায় তাকে। মূলত রোনালদোর গোল উদযাপনটা ছিল অ্যাতলেটিকো কোচ ডিয়েগো সিমিওনের উদ্দেশে। শেষ ষোলোর প্রথম লেগে ঠিক এভাবেই নিজের দলের গোল উদযাপন করেন সিমিওনে। এ জন্য তাকেও শাস্তির মুখে পড়তে হয়েছিল। ম্যাচ নিষেধাজ্ঞা না পেলেও, ২০ হাজার ইউরো জরিমানা দিতে হয় তাকে।

গোল উদযাপনকালে অ্যাতলেটিকো কোচ ডিয়েগো সিমিওনে। ছবি- টুইটার

 

রোনালদোর গোল উদযাপন বিচারের আওতায় আনা নিয়ে উয়েফা তাদের আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানিয়েছে, ‘রোনালদোর গোল উদযাপনের ব্যাপারটি উয়েফার নীতি ও শৃঙ্খলা পরিদর্শক পরিচালিত শাস্তিমূলক আইনের (ডিআর) আওতায় আনা হয়েছে।’

ফুটবল মাঠে অসদাচরণের জন্য রোনালদোকে উয়েফা তাদের দণ্ডবিধির ১১ (২) (বি) এবং ১১ (২) (ডি) ধারায় অভিযুক্ত করেছে। উয়েফার নিয়ন্ত্রণ, নীতিশাস্ত্র এবং শাস্তিমূলক কমিটি আগামী ২১ মার্চ রোনালদোর প্রাপ্ত শাস্তি নিয়ে বৈঠকে বসবে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri