চকরিয়ায় জায়গা দখলের চেষ্ঠা : আটক-২

atok.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া(২০ মার্চ) :: চকরিয়া পৌরসভার ভরামুহুরী এলাকায় আদালতের ১৪৪ ধারার আদেশ অমান্য করে বসতভিটার জায়গা জবরদখল চেষ্ঠার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে বিকালে চকরিয়া থানা পুলিশ দুইজনকে আটক করেছে।

থানায় দায়েরকৃত অভিযোগে আক্রান্ত পরিবারের গৃহকর্ত্রী চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের ভরামুহুরী এলাকার মো.সেকান্দরের স্ত্রী খুরশিদা বেগম জানান, পৌরসভার ভরামুহুরী মৌজার বিএস ১৮১ নং খতিয়ান থেকে সৃজিত ৮৫৪ নং খতিয়ানের বিএস ১৯৪ দাগের ১০ কড়া জমি তিনি পৈত্রিকসুত্রে মালিক। উল্লেখিত জমিতে বসতঘর তৈরী করে প্রায় ২০বছর যাবত পরিবার নিয়ে শান্তিপুর্ণভাবে বসবাস করে আসছেন। পক্ষান্তরে স্থানীয় একটি মহল তাঁর বসতভিটার ওই জায়গা দখলে নিতে দীর্ঘদিন ধরে নানাভাবে পায়ঁতারা চালিয়ে আসছে। সর্বশেষ গত ২৪ ও ২৫ ফেব্রুয়ারী দুইদফায় অভিযুক্তরা বসতভিটার জায়গা দখলে হামলা চালায়।

এ ঘটনায় গৃহকর্ত্রী খুরশিদা বেগম বাদি হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কক্সবাজারের আদালতে একটি এমআর মামলা (নং ১১৭/১৯) দায়ের করেন। এতে বিবাদি করা হয় স্থানীয় আবদু ছমদের ছেলে আবদুর রাজ্জাক, আবদুর রশিদ, আবদুর রহিম, চকরিয়া হাসপাতাল পাড়া এলাকার আবু ছিদ্দিকের ছেলে জসিম উদ্দিন ও সুলতান আহমদের ছেলে নাজেম উদ্দিনকে।

মামলার শুনানী শেষে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা উল্লেখিত বসতভিটার জায়গায় ১৪৪ ধারা আদেশ জারি করেন। একই সঙ্গে তদন্ত প্রতিবেদন দাখিল করতে চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও আইনশৃঙ্খলা দেখভালে চকরিয়া থানার ওসিকে নির্দেশ দেন।

বাদি খুরশিদা বেগম অভিযোগ করেছেন, আদালতের নিষেধাজ্ঞা থাকলেও তা অমান্য করে ফের অভিযুক্তরা বসতভিটার জায়গা দখলের জন্য হামলা চালায়।

তাৎক্ষনিক ঘটনাটি চকরিয়া থানার ওসিকে জানানো হলে তিনি ঘটনাস্থলে পুলিশের একটিদলকে পাঠান। ওইসময় পুলিশ ঘটনাস্থল থেকে দখল চেষ্ঠায় জড়িত আবদুর রাজ্জাক ও আবদুর রহিমকে আটক করে থানায় নিয়ে গেছেন।

ঘটনাস্থল থেকে ফিরে চকরিয়া থানার এসআই মো.রুহুল আমিন বলেন, আদালতের আদেশ অমান্য করে বসতভিটার জায়গা দখল চেষ্ঠার খবর পেয়ে দুইজনকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri