ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ডাকসুতে জিতল পেকুয়ার সন্তান সোহরাব সাগর

dacsu-sagor-pekua.jpg

নাজিম উদ্দিন,পেকুয়া(২২ মার্চ) :: পেকুয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ডাকসুতে জিতল পেকুয়ার সন্তান সোহরাব সাগর। ওই নির্বাচনে সোহরাব সাগর বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন।

ডাকসু নির্বাচনে তিনি বাংলাদেশ ছাত্রলীগ থেকে প্রার্থী হয়েছিলেন। ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যকরী সংসদ তাকে ডাকসু নির্বাচনে মনোনয়ন দেয়। ছাত্রলীগ মনোনীত সম্মিলিত শিক্ষার্থী সংসদের প্যানেল থেকে সোহরাব প্রার্থী হন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার সলিমুল্লাহ মুসলিম হল থেকে পেকুয়ার এ গর্বিত সন্তান দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। স্যার সলিমুল্লাহ মুসলিম হল থেকে ছাত্র সংসদ পাঠকক্ষ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু নির্বাচন অনুষ্টিত হয়েছে। ওই নির্বাচনে কোটা সংষ্কার আন্দোলন থেকে নুরুল হক নুরু কেন্দ্রীয় ছাত্র সংসদ সহসভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন।

জিএসসহ বাংলাদেশ ছাত্রলীগ থেকে মনোনীত প্রার্থীদের জয়ী জয়কার হয়েছে। সোহরাব সাগর বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে অত্যন্ত সক্রিয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটিতে তার অবস্থান ও সম্পর্ক অত্যন্ত সৃদৃঢ়।

সোহরাব সাগর বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় এস এম এম হলের প্রকাশনা ও গ্রন্থনা সম্পাদকের দায়িত্বও পালন করেছেন। ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্টান ঢাকা বিশ্ববিদ্যালয়ে পেকুয়া স্টুডেন্ট ফোরামের সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন।

গত ১১ ই মার্চ ডাকসুতে বিজয়ী ছাত্র নেতারা গণভবনে যান। নির্বাচনে বিজয়ীদের ১৬ মার্চ গনভবনে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। ওই দিন বিকালে সোহরাব সাগরসহ নির্বাচিত ছাত্র সংসদ নেতারা প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য স্বাক্ষাত করেছেন। এ সময় প্রধানমন্ত্রী ও ডাকসুতে বিজয়ীরা ফটোসেশনে মিলিত হয়েছেন। নির্বাচিত ছাত্রসংসদ প্রতিনিধিরা ওই দিন নৈশ ভোজে অংশ নিয়েছিলেন। প্রধানমন্ত্রী ছাত্রপ্রতিনিধিদের ওই দিন মায়ের যতেœ আপ্যায়ন করেছেন।

সোহরাব সাগর পেকুয়া উপজেলার সন্তান। উপজেলার সদর ইউনিয়নের গোঁয়াখালী ফতেহ আলী মাতবর বাড়ির সন্তান সোহরাব সাগর। তার পিতাও মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার স্বপক্ষের রাজনীতির অনুসারী। পিতার নাম আতিকুর রহমান চৌধুরী। সোহরাবের পিতা আওয়ামী রাজনীতির অত্যৗল্প নিবেদিত প্রান। পরিবারের সব সদস্য আওয়ামী রাজনীতির আদর্শ ও চেতনা ধারন করে। পিতা জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলা শাখার সহসভাপতি পদে আসীন। পেকুয়ায় রাজনীতি ও উত্তাল সংগ্রাম দিনসমুহে সোহরাবের বাবা প্রায় সময় সোচ্চার থাকেন।

পেকুয়া উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহনেওয়াজ চৌধুরী বিটু সোহরাবের পিতার আপন বড় ভাই। সুত্র জানায়, ছাত্রনেতা সোহরাব সাগর পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশন থেকে ২০১১ সালে এস,এস,সি পাস করেছেন।

মগনামা ইউনিয়ন আ’লীগের সহসভাপতি ওবাইদুর রহমান জিসান জানায়, সোহরাব সাগরের এ সাফল্যে আমরা সত্যিই গর্বিত ও আনন্দিত। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান আজকে বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে নির্বাচিত হয়েছেন। আমাদের গর্ব ও অহংকারের বিষয়।

পেকুয়াবাসীর গর্বের এ ধন আজকে বাংলাদেশের ছাত্ররাজনীতির প্রানভ্রুমরা। ভবিষ্যত দেশ ও জাতি গঠনে সোহরাব সাগর আমাদের উন্নয়ন ও অগ্রগতিতে মেধার জানান দেবে এ প্রত্যাশা আমাদের। ডাকসুতে এ জেলায় সোহরাব অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। কক্সবাজার থেকে তিনি এ প্রথম ছাত্রসংসদে নির্বাচিত প্রতিনিধি।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri