কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে নুরুল আবছারের প্রার্থীতা বৈধ ঘোষনা দিল হাইকোর্ট

Hi-court-absar.jpg

প্রেস বিজ্ঞপ্তি(২৫ মার্চ) :: হাইকোর্টে আপিল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকে চেয়ারম্যান প্রার্থী নুরুল আবছার।

২৫ মার্চ সোমবার সকালে সুপ্রিম কোর্টের চেম্বার জজ বিচারপ্রতি হাসান ফয়েজ ছিদ্দিকি হাইকোর্টের দেয়া আদেশ স্থগিতকরে দেন। এবং স্থগিত হয়ে যাওয়া নুরুল আবছারের প্রার্থীতা পুর্নবহালের আদেশ দেন।

গেল ২০ মার্চ জসিম উদ্দিন নামে এক ব্যক্তির হাইকোর্টে করা একটি রিট পিটিশনের শুনানি শেষে নুরুলআবছারের প্রার্থীতা বাতিল করেন হাইকোর্ট। তারই প্রেক্ষিতে ২৫ মার্চ সোমবার সকালে নুরুল আবছার বাদী হয়ে সিটি ৯৮৬/২০১৯ রিট খারিজের জন্য আবেদন করেন সুপ্রিম কোর্টে। সুপ্রিম কোর্টে নুরুল আবছারের আবেদন গুরুত্ব সহকারে যাচাই শেষে প্রার্থীতা বৈধ ঘোষনা করেছেন।

তারই প্রেক্ষিতে আসন্ন ৩১ মার্চ কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে নুরুল আবছারের কোনআইনি বাধা নেই।

সুপ্রিম কোর্ট উপজেলা নির্বাচনে নুরুল আবছারের প্রার্থীতা বৈধ ঘোষনা করার পর এক প্রতিক্রিয়ায় তিনি সদর উপজেলাবাসীর উদ্দেশ্যে বলেন, জনগন অতীতে আবছারের সাথে ছিল, বর্তমানে ও আছে এবং ভবিষ্যতেও থাকবে। তিনি একটি আধুনিক এবং ডিজিটাল উপজেলা তৈরির লক্ষ্যে সকলের সহযোগীতা কামনা করেছেন। তিনি বলেন, ৩১ মার্চ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ধর্ম বর্ন নির্বিশেষে সকলকে ভোট কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানিয়েছে।

প্রসঙ্গত গত ২০ মার্চ হাইকোর্টের একই বেন্ঞ্চে কক্সবাজার পৌরসভার উত্তর নুনিয়াছড়া এলাকার শামসুল আলমের ছেলে জসিম উদ্দিনের করা এক রীট পিটিশনের শুনানী শেষে নুরুল আবছারের প্রার্থীতা বাতিল করেন। যার মামলা নং- সি.পি- ৯৮৬/২০১৯

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri