কুতুবদিয়ায় বেড়িবাঁধ নির্মাণে ধীরগতিতে এমপি’র অসন্তোষ

28-mp.jpg

নজরুল ইসলাম,কুতুবদিয়া(২৮ মার্চ) :: কুতুবদিয়ায় টেকসই বেড়িবাঁধ নিমার্ণ কাজের ধীরগতি নিয়ে অসন্তুষ প্রকাশ করেছেন কুতুবদিয়া-মহেশখালী আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক ।

২৮ মার্চ (বৃহষ্পতিবার) তাঁর প্রতিষ্ঠিত কুতুবদিয়া মহিলা কলেজে’র ২০১৯ সালের এইএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিলে এ অসন্তুষ প্রকাশ করেন তিনি।

এসময় তিনি বলেন, কুতুবদিয়ার দেড় লক্ষাধীক মানুষের নিরাপদ বসবাসের জন্য দ্বীপবাসীর অন্যতম দাবী ছিল কুতুবদিয়ার চর্তুর পাশে টেকসই এবং স্থায়ী বেড়িবাঁধ নিমার্ণ। দ্বীপবাসীর সেই দাবী পূরণ দৃশ্যমান হওয়ার পথে। কিন্তু সেই কাঙ্খিত বেড়িবাঁধ নির্মাণের কাজ বিগত কয়েক মাস ধরে ধীর গতিতে চলছে। যে কারণে আগামী বর্ষা ও পূর্ণিমার জোয়ারে লোনা পানি প্রবেশের মাধ্যমে ক্ষতিগ্রস্থ হতে পারে দ্বীপের মানুষ।

তিনি বলেন, কর্তৃপক্ষের গাফিলতির কারনে কাজের অগ্রগতি হচ্ছে না। বেড়ীবাড়ের সাথে কুতুবদিয়ার মানুষের জান-মাল জড়িত। তাই সংশ্লীষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি তদারকির মাধ্যমে কাজের গতি বাড়ানোর অনুরোধ জানান তিনি।

এসময় বিদায়ী ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, কুতুবদিয়া মহিলা কলেজের প্রতিষ্ঠাতা দাতা সদস্য কক্সবাজার জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, কুতুবদিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কলেজের অধ্যক্ষ এফ.এম.নুরুল আলম, জেলা আ’লীগ সদস্য ও বঙ্গবন্ধ পরিষদ কুতুবদিয়া উপজেলা শাখার সভাপতি শফিউল আলম, কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর ও সাধারণ সম্পাদক, আলী আকবর ডেইল ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছফা বি.কম, কুতুবদিয়া থানা ওসি (তদন্ত) আমিরুল ইসলাম,কুতুবদিয়া উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি খোরশেদ আলম প্রমূখ। উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক/কর্মচারী, ছাত্রী ও উপজেলার নেতৃবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri