রামুতে ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ

Ramu-Pic-Moshal-28.03.19.jpg

সোয়েব সাঈদ,রামু(২৮ মার্চ) :: রামুতে মশাল এর উদ্যোগে ৫টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। মশাল এর উপদেষ্টা সুজন শর্মা’র সৌজন্যে এসব ক্রীড়া সামগ্রী প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

বুধবার (২৭ মার্চ) সকাল ১১টায় রামু ল্যাবরেটরি স্কুলে আয়োজিত অনুষ্ঠানে এসব ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।

মশাল এর সভাপতি পাভেল শর্মা নয়ন এর সভাপতিত্বে ও আনরাফির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ রামু উপজেলা সভাপতি মাস্টার মোহাম্মদ আলম, রামু ল্যাবরেটরি স্কুলের উপদেষ্টা হাফেজ আহমদ, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সুনীল কুমার শর্মা, প্রধান শিক্ষক আদহাম বিন ইব্রাহিম, রামু বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমন বড়–য়া, মেরংলোয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হারুন অর রশিদ, রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা নাসিমা আকতার, সাংবাদিক সোয়েব সাঈদ প্রমূখ। অনুষ্ঠানে মশাল এর সদস্য আকাশ, সুরাইম, আদিল, জাবেদ, মুর্শেদ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলা ৫টি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, রামু উচ্চ বালিকা বিদ্যালয়, বাঁকখালী উচ্চ বিদ্যালয়, রামু ল্যাবরেটরি স্কুল, রামু বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মেরংলোয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিতরণ করা ক্রীড়া সামগ্রীর মধ্যে ছিলো, ক্রিকেট খেলার পুরো সেট, ফুটবল, গ্লাবস, নেট, বাস্কেট বল, ভলিবল, নেট, ব্যাডমিন্টন খেলার পুরো সেট ইত্যাদি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পাভেল শর্মা নয়ন বলেন, সুস্থ্য-সবল জাতি গঠনের খেলাধুলার কোন বিকল্প নেই। তিনি প্রত্যেক বিদ্যালয়ের সপ্তাহে ২ দিন ৩০-৪০ মিনিট স্কুলে খেলার সুযোগ রাখতে শিক্ষকবৃন্দের প্রতি আহবান জানান। এভাবে ক্রীড়া চর্চার সুযোগ পেলে শিক্ষার্থীরা স্থানীয় ও জাতীয় পর্যায়ে ক্রীড়াঙ্গনে কৃতিত্বপূর্ণ অবদান রাখতে পারবে। রামুতে ক্রীড়া চর্চা বৃদ্ধিতে মশাল যে কোন সহযোগিতা দিয়ে যাবে।

মশাল এর সদস্য আনরাফি তাঁর বক্তব্যে “মশাল” এর উদ্যোগে রামু উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অবহেলিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পর্যায়ক্রমে ক্রীড়া সামগ্রী বিতরণ করার আশ্বাস দেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri