কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে ইভিএম ভোটে আ:লীগ প্রার্থী জুয়েল চেয়ারম্যান নির্বাচিত

juel.jpg

কক্সবাংলা রিপোর্ট(৩১ মার্চ) :: কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম ভোটে চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী কায়সারুল হক জুয়েল। তিনি ৩ হাজার ৫৮৬ ভোটে জয়ী হয়েছেন।”

সদর উপজেলার ১০৮টি কেন্দ্রের প্রাপ্ত তথ্য মতে, নৌকা প্রতীকের প্রার্থী কায়সারুল হক জুয়েল পেয়েছেন ৩৩ হাজার ৪৮৬ ভোট। তার প্রতিদ্বন্দি আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থী সেলিম আকবর পেয়েছেন ২৯ হাজার ৫৯৭ ভোট এবং অপর স্বতন্ত্র প্রার্থী নুরুল আবছার ঘোড়া প্রতিক নিয়ে পেয়েছেন ২০ হাজার ৪২ ভোট।

তবে কক্সবাজার পৌরসভার ৩২টি কেন্দ্রে নৌকা এবং ঘোড়ার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়।

এতে নৌকা প্রতিক নিয়ে জুয়েল পান ১০ হাজার ২১১ ভোট আর ঘোড়া প্রতিক নিয়ে আবছার পান ১১ হাজার ১৩০ ভোট।

আর সদরে আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থী সেলিম আকবর পেয়েছেন ২৭ হাজার ৬৩ ভোট এবং নৌকা প্রতিক নিয়ে জুয়েল পান ২৩ হাজার ৮৮ ভোট। তবে কক্সবাজার পৌররসভা এবং সদর ইউনিয়ন মিলে নৌকা প্রতীকের প্রার্থী কায়সারুল হক জুয়েল জয়ী হতে সমর্থ হন।

অপরদিকে পূরূষ ভাইস চেয়ারম্যান পদে বই প্রতিকের রশিদ মিয়া ১৬ হাজার ৭৫৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি নোবেল পেয়েছেন ১১ হাজার ৬৩৪ ভোট।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতিকের হামিদা তাহের ৪৮ হাজার ৮৫৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি হেলেনাজ তাহেরা পেয়েছেন ২১ হাজার ৫৯৫ ভোট।

এদিকে রবিবার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে বিরতিহীনভাবে ভোট দিয়ে সদর উপজেলার ২ লক্ষ ৫৬ হাজার ৬৪৪ জন ভোটারের মধ্যে ৮৩ হাজার ১২৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। যা মোট ভোটের ৩২%।’

উল্লেখ্য কক্সবাজার জেলায় গত ১৮ মার্চ ও ২৪ মার্চ উপজেলা পরিষদের নির্বাচনে ছয়টি উপজেলার মধ্যে পাঁচটিতেই চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত বিদ্রেহী প্রার্থীরা। বাকি একটি উপজেলা উখিয়ায় চেয়ারম্যান পদে জিতেন আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থী হামিদুল হক চৌধূরী। আর সর্বশেষ ৩১ মার্চের সদর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীক প্রার্থী বিজয়ী হয়েছে। অপর উপজেলা কুতুবদিয়ায় উচ্চ আদালতের স্থগিতাশের কারণে বন্ধ রয়েছে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri