অগ্নি নির্বাপণ না রাখায় কক্সবাজারে প্রাসাদ প্যারাডাইজ ও সি প্রিন্সেস হোটেলকে দেড় লাখ টাকা জরিমানা

hotel-motel-star-fine-fire.jpg

কক্সবাংলা রিপোর্ট(৪ এপ্রিল) :: পর্যটন নগরী কক্সবাজার শহরের কলাতলীর হোটেল-মোটেল জোনে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় অগ্নি নিরাপত্তা লাইসেন্স ও পর্যাপ্ত অগ্নি নির্বাপণ ব্যবস্থা না থাকায় প্রাসাদ প্যারাডাইজ সহ ৭টি হোটেলকে আর্থিক জরিমানা করা হয়েছে।

৪ এপ্রিল বৃহস্পতিবারু দুপুরে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট অভিযান পরিচানো করে অগ্নি নির্বাপণের পর্যাপ্ত ব্যবস্থা না থাকার জন্য প্রাসাদ প্যারাডাইজ হোটেলকে ১ লাখ টাকা এবং সি প্রিন্সেস হোটেলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এনিয়ে গত ৪৮ ঘন্টায় শহরের কলাতলী মোড়স্থ বেস্ট ওয়েস্টার্ন হেরিটেজ, ওয়ার্ল্ড বিচ রিসোর্ট, উইন্ডি টেরাজ, জিনিয়া বিচ রিসোর্ট, পৌষি বাংলা রেস্টুরেন্ট, সি প্রিন্সেস হোটেল, প্রাসাদ প্যারাডাইজ হোটেলকে মোট ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হল।

অভিযানের ব্যাপারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সেলিম শেখ জানান,কক্সবাজারের কলাতলীর হোটেল-মোটেল জোনে অসংখ্য দেশী-বিদেশী পর্যটক সহ আইএনজিও কর্মীরা অবস্থান করছে। তাদের ভবিষ্যৎ জীবন, স্বাস্থ্য ও নিরাপত্তার কথা ভেবেই জেলা প্রশাসন এ অভিযান অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় ৪ এপ্রিল তারকা মানের কয়েকটি হোটেলসহ ৭টি হোটেলকে  পৌনে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া বেশ কয়েকটি হোটেলকে সতর্ক করে অগ্নি নির্বাপণ ব্যবস্থা করার জন্য সময়সীমা বেঁধে দেয়া হয়েছে।এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri