কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক শহরের ১০ তলা ও তদুর্ধ্ব ভবন পরিদর্শন

001-1.jpg

সংবাদ বিজ্ঞপ্তি(৫ এপ্রিল) :: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী কক্সবাজার শহরের বহুতল ভবন বিশেষ করে ১০ তলা ও তদুর্ধ্ব যে সকল ভবন রয়েছে সেগুলো কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি এর নেতৃত্বে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কক্সবাজার এর সার্বিক সহযোগিতায় কউকের পরিদর্শন টিম কর্তৃক ৪ এপ্রিল হতে পরিদর্শন শুরু করা হয়েছে।

এ সময় কক্সবাজার শহরের প্রধান সড়কের ফজল মার্কেট সংলগ্ন শফিক সেন্টার, কৃষি অফিস রোডে এ.আর.সি টাওয়ার, আলীর জাহাল এলাকায় সিকদার টাওয়ার এবং হক টাওয়ার পরিদর্শন করা হয়।

পরিদর্শনকালে দেখা যায় উক্ত ভবনসমূহ অনুমোদিত নকশা অনুযায়ী যথাযথভাবে নির্মাণ করা হয়নি এবং পর্যাপ্ত পরিমাণ ফায়ার সেফটির ব্যবস্থা রাখা হয়নি বিধায় ভবন মালিকদেরকে নোটিশ প্রদান করা হয়েছে এবং আগামী ৭ দিনের মধ্যে অনুমোদিত ইমারতের নকশা কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষে জমা দেয়ার জন্য বলা হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপ সচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ, অথরাইজ্ড অফিসার, উপসহকারী প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেন, আগামী ১৫ দিনের মধ্যে কক্সবাজার শহর এলাকায় ১০ তলা ও তদুর্ধ্ব ভবনসমূহ পরিদর্শন পূর্বক বিস্তারিত প্রতিবেদন মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে এবং পরবর্তীতে ইমারত নির্মাণ আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri