রিয়াল মাদ্রিদের ভরাডুবির জ্বালা বাড়াচ্ছে রোনালদোহীন পরিসংখ্যান

cr7.jpg

কক্সবাংলা ডটকম(৬ এপ্রিল) :: চলতি মৌসুমে শুরু হওয়ার আগে রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্ক ছেদ করে জুভেন্টাসে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়ালের ইতিহাসে সব টুর্নামেন্ট মিলিয়ে সর্বোচ্চ গোলদাতা তিনি।

তবে রোনালদো দল ছাড়ার পরই, অনেকটা ব্যাকফুটে চলে যায় রিয়াল। হুলেন লোপেতেগি ও সোলারিকে সরিয়ে মাঝপথে আবার জিনেদিন জিদানকে কোচ করে এনেছে তারা। জিদানের দ্বিতীয় ইনিংসে ভ্যালেন্সিয়ার কাছে প্রথম হারের স্বাদও পেয়েছে লস ব্লাঙ্কোসরা।

চলতি মৌসুমে এমন কিছু অনভিপ্রেত রেকর্ড করেছে রিয়াল, যা শেষ নয় বছরে রোনালদো থাকাকালীন দেখা যায়নি। অর্থাৎ রোনালদোর অনুপস্থিতিতে রিয়াল যে অনেকটাই বেকায়দায় তা স্পষ্ট।

যেমন, রোনালদো থাকাকালীন কোনো মৌসুমে ১১টি ম্যাচের বেশি হারেনি রিয়াল। তবে চলতি মৌসুমে ইতিমধ্যেই ১৫টি ম্যাচ হেরেছে। এখনো একমাসের বেশি ফুটবল বাকি। ২০০৯-১০ মৌসুমে সাতটি ম্যাচ হেরেছিল রিয়াল, ২০১০-১১ মৌসুমে ছয়টি ম্যাচ, ২০১১-১২ মৌসুমে পাঁচটি ম্যাচ, ২০১২-১৩তে ১১টি ম্যাচ, ২০১৩-১৪তে ছয়টি ম্যাচ, ২০১৪-১৫ মৌসুমে দশটি ম্যাচ, ২০১৫-১৬তে দশটি ম্যাচ, ২০১৬-১৭তে দশটি ম্যাচ এবং ২০১৭-১৮ মৌসুমে নয়টি ম্যাচ।

রোনালদো থাকাকালীন শেষ নয় মৌসুমের মধ্যে আটটিতেই ঘরোয়া লিগে একশোর বেশি গোল করেছিল রিয়াল মাদ্রিদ। আর চলতি মৌসুমে এখনো পর্যন্ত মাত্র ৫৩টি গোল করেছে তারা।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri