কক্সবাজারে WFP কর্মকর্তাদের সাথে সাংবাদিকদের তথ্য আদান-প্রদান সম্পর্কীত বৈঠক অনুষ্ঠিত

w12p.jpg

কক্সবাংলা রিপোর্ট(২৯ এপ্রিল) :: বিশ্ব খাদ্য কর্মসূচি(ডব্লিউএফপি) ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে তথ্য আদান-প্রদান সম্পর্কীত বৈঠক অনুষ্ঠিত হয়েছে ।

২৯ এপ্রিল সোমবার সকালে কক্সবাজার সৈকতের তারকা হোটেল সায়মান বিচ রিসোর্টে তথ্য আদান-প্রদান বৈঠকে ডব্লিউএফপি দেশিবিদেশি কর্মকর্তা এবং কক্সবাজারের ৩০ সাংবাদিক উপস্থিত ছিলেন।

বৈঠকে বাংলাদেশে ডব্লিউএফপি’র সেবামূলক ও উন্নয়নমূলক কাজ,রোহিঙ্গা সমস্যা,পুষ্টি,স্কুলে খাদ্য বিতরণ,পরিবেশ-প্রতিবেশের সুরক্ষা,বনায়ন, শিক্ষা-স্বাস্থ্য,ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র পূণর্বাসন,দেশের সার্বিক উন্নয়নে আর্থিক অবদান সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এসময় ডব্লিউএফপি’র কান্ট্রি ডিরেক্টর পিটার গেস্ট বলেন,১৯৭৪ সাল থেকে ডব্লিউএফপি বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের জনগনের সেবামূলক এবং উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।

কক্সবাজারের স্থানীয় জনসাধরণ এবং রোহিঙ্গা শরনার্থীদের জন্য নিরাপদ খাদ্য,নিউট্রিশন,স্কুল ফিডিং,ই-ভাউচার শপ কর্মসূচি চালিয়ে যাচ্ছে। এসব কর্মসূচিতে স্থানীয়দের অংশগ্রহন বাড়ার কথা জানান তিনি।

কক্সবাজার প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি অবু তাহের চৌধূরী ডব্লিউএফপি এ ধরণের বৈঠকের আয়োজনকে স্বাগত জানিয়ে বলেন,যেহেতু কক্সবাজারে রোহিঙ্গা শরনার্থীদের সেবায় জাতিসংঘের বিভিন্ন সংস্থার ব্যাপক উপস্থিতি রয়েছে সেহেতু এটা মিডিয়া কর্মীদের জানানো জরুরী তাদের সেবামূলক কর্যক্রম সমূহ।

তিনি আরও বলেন এ বৈঠকের মাধ্যমে ডব্লিউএফপি এমন একটি অবস্থা তৈরী করেছে যার মাধ্যমে স্বচ্চতা নিশ্চিত করে তাদের কাজ সম্পর্কিত বার্তা সবার কাছে ফেঁছে দিতে পরে।

বৈঠকে ডব্লিউএফপ ‘র বিভিন্ন খাদ্য কর্মসূচি সেবামূলক ও উন্নয়নমূলক কাজ সম্পকে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন ১৩ জন কর্মকর্তা।পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেনে কর্মকর্তারা।

বৈঠক শেষে অংশগ্রহনকারী ৩০ জন সাংবাদিককে ডব্লিউএফপ ‘র বিশেষ সনদ প্রদান করেন WFP কমিউনিকেশন অফিসার গেমা স্নোডন,কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের আবু তাহের চৌধূরী,প্রিয়তোষ পাল পিন্টু, তোফায়েল আহমদ,আব্দুল কুদ্দুস রানা,জাহেদ সরওয়ার সোহেল প্রমুখ।

 

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri