ফখরুল ছাড়া শপথ নিলেন বিএনপির চার নেতা

BNP-MP.jpg

কক্সবাংলা ডটকম(২৯ এপ্রিল) :: দলের নির্দেশ অমান্য করেই শপথ নিলেন বিএনপির চার নেতা। তবে শপথ নেননি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শপথ নেয়া বিএনপি নেতারা হলেন- বিএনপির যুগ্ম-মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ থেকে নির্বাচিত হারুনুর রশীদ, বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত মোশাররফ হোসেন,  চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে নির্বাচিত সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার।

সোমবার (২৯ এপ্রিল)বিকাল পৌঁনে ৬টায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করান। এর আগে বেলা ৪টা ৪৫ মিনিটে সেই আনুষ্ঠানিকতা শুরু হয়।

সংসদ ভবনে যাওয়ার আগে বিএনপির নির্বাচিতরা রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা মরহুম জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী শপথ নেয়ার শেষ দিন আজ। বিএনপির পক্ষ থেকে বরাবরই শপথ না নেয়ার কথা বলা হলেও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে এর আগে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান।

একাদশ সংসদ নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে আটজন নির্বাচিত হন। এর মধ্য গণফোরামের দু’জন আগেই শপথ নিয়েছেন।

বিএনপি নেত্রী স্ত্রী পাপিয়াকে সঙ্গে নিয়ে শপথ নিতে সংসদ ভবনে যান  বিএনপির যুগ্ম-মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ থেকে নির্বাচিত হারুনুর রশীদ।

শপথ শেষে এমপি হারুনুর রশীদ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই শপথ নিয়েছি।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে নির্বাচিত সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার বলেন,  দলীয় সিদ্ধান্ত নিয়েই শপথ নিয়েছি।

এর আগে গত ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri