কক্সবাজার উপকূলের আরও কাছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘ফণি’ : বাড়ছে তাপমাত্রা

cyclone-fani.jpg

কক্সবাংলা রিপোর্ট(৩০ এপ্রিল) :: কক্সবাজার উপকূলের আরও কাছে চলে আসছে বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপ “ফনি” । এটি ইতিমধ্যে ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। ঘূর্ণিঝড়টি বর্তমানে কক্সবাজার উপকূল থেকে ১২৬০ কিলোমিটার দূরে অবস্থান করছে। আর এর গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার। এটি কক্সবাজার উপকূল থেকে এখনও অনেক দূরে অবস্থান করায় দুই সমুদ্রবন্দরে দুই নম্বর সতর্ক সংকেত জারি রয়েছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী আবাহাওয়াবিদ মো: আব্দুর রহমান জানিয়েছেন,ফনি এখনও ভারতের উড়িষ্যার উপকূলে দিকে অগ্রসর হচ্ছে। তবে এর গতি পরিবর্তন হতে পারে। গতি পরিবর্তন হলে কক্সবাজার উপকূলে আঘাত হানার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড়টি যদি উড়িষ্যার উপকূলে আঘাত হানে তবে তার প্রভাবে শুক্রবার সকাল থেকে কক্সবাজারের পুরো উপকূলীয় এলাকায় বৃষ্টি হবে।তবে শেষ পর্যন্ত কোনদিকে যাবে তা এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়।’’

কক্সবাজার আবহাওয়া অফিস আরও জানিয়েছে ঘূর্ণিঝড় ফণির প্রভাবে জেলায় তাপমাত্রা আবারও বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার দুপুর ১টায় ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঘূর্ণিঝড়টি ৫’শ কিলোমিটারের মধ্যে না আসলে বৃস্টির সম্ভাবনা নেই বললে চলে। তাই জেলায় আরও কয়েক দিন তীব্র গরম অনুভূত হবে।

এদিকে ঘূর্ণিঝড় ফণির সতর্কতাস্বরুপ কক্সবাজার উপকূল সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri