ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় নিহত ২৭ বাংলাদেশির পরিচয় শনাক্ত

sea-dead-bd.jpg

কক্সবাংলা ডটকম(১৩ মে) ::লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে তিউনিসিয়া উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় নিহতের মধ্যে ২৭ বাংলাদেশি নাগরিকের পরিচয় শনাক্ত করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সোমবার সোসাইটির বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ২৭ জনের মধ্যে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, তিউনিসিয়া গেছেন লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের শ্রমবিষয়ক কাউন্সিলর আশরাফুল ইসলাম। এরই মধ্যে তিনি রেড ক্রিসেন্ট এবং তিউনিসিয়া কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন। জীবিতদের দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যাপারে প্রক্রিয়া শুরু হয়েছে।

রেড ক্রিসেন্টের বিবৃতিতে সোসাইটির পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন বিভাগে দায়িত্বরত পরিচালক ইমাম জাফর শিকদার জানান, তিউনিসিয়ায় রেড ক্রিসেন্টের প্রাদেশিক প্রধান ডা. মাঙ্গি সিলামের মাধ্যমে জীবিত চার বাংলাদেশি নাগরিকের কাছ থেকে তথ্য নেওয়া হয়েছে। চারজনের সঙ্গে ফোনালাপের মাধ্যমে নিহত ২৭ বাংলাদেশি নাগরিকের পরিচয় নিশ্চিত করা হয়।

নিহতরা হলেন- নোয়াখালীর চাটখিল উপজেলার জয়াগ গ্রামের নাসির, ঢাকার টঙ্গীর কামরান, সিলেটের জিল্লুর রহমান, কিশোরগঞ্জের জালাল উদ্দিন, সুনামগঞ্জের মাহবুব, মাদরীপুরের সজীব, সিলেটের বিয়ানীবাজারের রফিক, রিপন, শরীয়তপুরের পারভেজ, কামরুল আহমেদ, মৌলভীবাজার কুলাউড়ার শামিম, কিশোরগঞ্জ জেলার আল-আমিন, ফেঞ্চুগঞ্জের লিমন আহমেদ, আব্দুল আজিজ, আহমেদ, সিলেটের দক্ষিণ সুরমার জিল্লুর, মৌলভীবাজারের বাইল্যাহার ফাহাদ, সিলেটের ফেঞ্চুগঞ্জের আয়াত, সিলেটের হাউড়তোলার আমাজল, সিলেটের কাসিম আহমেদ, সিলেটের বিশ্বনাথের খোকন, রুবেল, বেলাল, সিলেটের মনির, সুনামগঞ্জের মাহবুব, নাদিম এবং সিলেটের গোলাপগঞ্জের মারুফ।

বিবৃতিতে আরও জানানো হয়, বেঁচে যাওয়া ৬ বাংলাদেশি নাগরিকের পরিচয় নিশ্চিত হয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটি। এ ছয়জনের বাড়ি শরীয়তপুর জেলার নড়িয়ায়। তারা হচ্ছেন- রাজীব, উত্তম, পারভেজ, রনি, সুমন ও জুম্মান। ডুবে যাওয়া নৌকার ১৬ যাত্রীকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। এর মধ্যে ১৪ জন বাংলাদেশি, একজন মিসরীয় এবং একজন মরক্কোর নাগরিক। নৌকাডুবিতে নিহত ও জীবিত বাংলাদেশিদের তথ্য পেতে দুটি হট লাইন নম্বর :৮৮-০২-৪৯৩৫৪২৪৬ ও ০১৮১১৪৫৮৫২১-এ ফোন করার অনুরোধ জানানো হয়।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri