কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে স্বার্থান্বেষী মহল

rohingya-crowd.jpg

কক্সবাংলা রিপোর্ট(১৬ মে) :: কক্সবাজারের উখিয়া ও টেকনাফে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে একটি স্বার্থান্বেষী মহল। এ কারণে তাদের শিগগিরই প্রত্যাবাসন প্রয়োজন।১৬ মে ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্কালে উভয়ে এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৬ মে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকাস্থ চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জু। বৈঠকে তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, বাংলাদেশে রোহিঙ্গা উপস্থিতির কারণে এ অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতা বিঘ্নিত হতে পারে। কিছু স্বার্থান্বেষী মহল রোহিঙ্গাদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে। এ কারণে তাদের দ্রুত প্রত্যাবাসন করা জরুরি।

এ সময় রোহিঙ্গাদের জন্য চীনের দেয়া মানবিক সহায়তাকে সাধুবাদ জানিয়ে মিয়ানমার রোহিঙ্গা সংকট সমাধানে যাতে সঠিক পথে হাঁটে, সে বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বেইজিংয়ের জোরালো সহযোগিতা চান।

জবাবে চীনা রাষ্ট্রদূত জানান, রোহিঙ্গাদের প্রত্যাবাসনে গঠনমূলক সহযোগিতা করবে বেইজিং। সেই সঙ্গে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে এ সংকটের বাস্তবিক সমাধানের লক্ষ্যে উভয়ের মধ্যে যোগাযোগে সহযোগিতা করবে চীন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri