যানজটের শীর্ষে রামু চৌমুহনী

FB_IMG_1558362050006-1.jpg
কামাল শিশির,রামু(২০ মে) :: কক্সবাজার জেলার সবচেয়ে নিকটবর্তী উপজেলা রামু।এই  উপজেলায় রয়েছে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম সেনানিবাস, বাংলাদেশের একমাত্র বিকেএসপি(BKSP),হাজারো বছরের পুরোনো বৌদ্ধ মন্দির,বাংলাদেশের সর্ববৃহৎ রাবার বাগান সহ অনেক পুরোনো নিদর্শন।
এই রম্যভূমি রামুকে বিশ্বকবি রবিন্দ্রনাথ ঠাকুর শহর বলে আখ্যায়িত করেছিলেন। বৃহত্তর রামু উপজেলার কেন্দ্রবিন্দু ফতেখারকুল(সদর) ইউনিয়নের চৌমুহনীর গোলচত্তর।
উপজেলার সবচেয়ে বড় বাজার এবং উপজেলা পরিষদ এই সদর ইউনিয়নে হওয়ায় প্রয়োজনের তাগিদে হাজার হাজার মানুষের সমাগম হয় এই চৌমুহনী স্টেশনে।ছুটির দিনগুলোতে দেশী ও বিদেশী পর্যটকের দেখাও মিলে এই চত্বরে।
নির্দিষ্ট পুলিশবক্স থাকার পরও চৌমুহনী চত্বরের এই যানজট  নিত্যদিনের সঙ্গী। প্রতিনিয়ত ভোগান্তিতে পড়ছেন স্থানীয় সহ দূরদূরান্ত থেকে ছুটে আসা  মানুষগুলো।রাস্তার উপর দাঁড়িয়ে থাকা বিভিন্ন স্টেশনমুখী সিএনজি ও টমটম এই যানজটের মূল কারণ।এত যানজটের পরও নেই কোনো যানজট নিরসনের  ব্যবস্থা।প্রশাসনের ছোট এই অবহেলার কারণে হয়রানির শিকার সাধারণ জনগণ।
বিভিন্ন স্টেশনমুখী গাড়ির নির্দিষ্ট স্থান নির্ধারণের পাশাপাশি একজন ট্রাফিকপুলিশ নিযুক্ত করে যদি এর সঠিক পরিচালনা করা সম্ভব হয় তবে,নিত্যদিনের যানজট থেকে মুক্তি পাওয়া যাবে বলে ধারণা করছেন যাত্রীরা।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri