কক্সবাজার সদরের ভারুয়াখালী উচ্চ বিদ্যালয়ের ভবন উদ্বোধন

Coxs-3-Mp-Komol-News-Pic.jpg

নীতিশ বড়–য়া,রামু(২১ মে) :: তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন- দেশের অবহেলী ও সুবিধা বঞ্চিত মানুষের উন্নয়নে শেখ হাসিনার সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। মানুষের চলাচল সুবিধার জন্য যেমন রাস্তার উন্নয়ন করা হচ্ছে তেমনি শিক্ষার্থীদের ভালো ভাবে পড়াশুনার জন্য নির্মাণ করা হচ্ছে অত্যাধুনিক নতুন নতুন বিদ্যালয় ভবন। সেসাথে বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি ভিত্তিক জ্ঞান অর্জনের জন্য প্রত্যেক বিদ্যালয়ে দেয়া হচ্ছে ডিজিটাল ল্যাব। আগামী প্রজন্ম যাতে আরো উন্নত শিক্ষা অর্জন করতে পারে আমরা শেখ হাসিনার নেত্রত্বে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি।

এমপি কমল বলেন, গ্রাামগঞ্জের মানুষ এখন আর চ্যারাগ বাতি, হারিকেন জালায় না, কারন শেখ হাসিনা সরকার আজ দেশের সকল গ্রামের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছেন। দেশের প্রত্যন্ন অঞ্চলে আজ শহরের ছোঁয়া লেগেছে। উন্নয়নের এ মহাযজ্ঞে কক্সবাজারও থেমে নেই। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের অন্যান্য অঞ্চলের চাইতে কক্সবাজারে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। যাহা অতীতের অন্য কোন সরকার স্বপ্নেও ভাবেনি। তিনি বলেন, পর্যটন শহর কক্সবাজার হবে বিশ্বের অত্যাধুনিক মানের একটি শহর। এ লক্ষ্যে শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগসহ সকলস্তরে আজ উন্নয়নের কাজ চলছে। চলমান কাজ সম্পন্ন হলেই কক্সবাজার হবে বিশ্বমানের শহর।

মঙ্গলবার (২১ মে) কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি আরো বলেন, উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ যেতে আগ্রহী শিক্ষাথীদের যাতায়তসহ সকল প্রকার সুযোগ সুবিধার ব্যবস্থা রয়েছে। ইতিমধ্যে অনেক শিক্ষার্থীকে উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ যেতে সহযোগিতা করা হয়েছে। এটা সকল শিক্ষার্থীর জন্য উন্মোক্ত।

বিশেষ করে গরীব ও মেধাবী শিক্ষার্থীরা এ কর্মসূচীতে অগ্রাধিকার পাচ্ছেন। এমপি কমল আগ্রহীদের সরাসরি যোগাযোগ করতে আহবান জানান। এছাড়া দেশেও কারিগরি শিক্ষা গ্রহনে ইচ্ছুক শিক্ষার্থীদের সকল প্রকার সহযোগিতা করা হবে বলে তিনি উল্লেখ করে এমপি কমল বলেন, সাধারণ শিক্ষার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থী কারিগরি শিক্ষায় শিক্ষিত হলে বাংলাদেশও শীঘ্রই চীন, জাপানের মতো উন্নত রাষ্ট্রে পরিনত হবে। এজন্য তিনি অভিভাবকদের এগিয়ে আসার আহবান জানান।

সকালে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের ভুতপাড়া- শাহামদের পাড়া সড়কের আরসিসি দ্বারা উন্নয়ন কাজ পরিদর্শন করেন। বিকালে তিনি সদরের ঈদগাঁহ বাজারে এক ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন।

কক্সবাজার সদরের ভারুয়াখালীতে উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন ও রামুতে সড়ক পরিদর্শনকালে চাকমারকুলের ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, ভারুয়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু শাহা, কক্সবাজার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা, ভারুয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, ভারুয়াখালী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আবুল কাশেম মেম্বার, চাকমারকুল ইউনিয়ন যুবলীগের আহবায়ক ছৈয়দ নুর মেম্বার, রামু স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক ও এমপি কমলের ব্যক্তিগত সহকারি আবু বক্কর ছিদ্দিক, রামু বঙ্গবন্ধু ছাত্র পরিষদ সভাপতি একরামুল হাসান ইয়াছিন, ভারুয়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, পরিচালনা কমিটির সদস্য, স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, এলাকার মুরুব্বি, জনপ্রতিনিধি ও যুবসমাজ উপস্থিত ছিলেন।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri