জুভেন্টাসের কোচ হলেন মাউরিসিও সারি

js.jpg

কক্সবাংলা ডটকম(১৭ জুন) :: ইউরোপা লিগ জেতালেও চেলসিতে ঝুলে ছিল চাকরি। তার উপর এক মৌসুম খেলোয়াড় কেনায় নিষেধাজ্ঞা থাকায় শেষপর্যন্ত আর ঝুঁকি নিলেন না মাউরিসিও সারি। ইংল্যান্ডকে বিদায় বলে নতুন ঠিকানা হিসেবে বেছে নিলেন জুভেন্টাসকেই।

ম্যাস্সিমিলিয়ানো অ্যালেগ্রির শূন্যস্থান পূরণের জন্য একজন কোচের খোঁজে হন্নে হয়ে ছিল জুভেন্টাস। গত মৌসুম শেষে জুভদের সঙ্গে তিন মৌসুমের সম্পর্ক ছিন্ন করেন অ্যালেগ্রি। একজন ইতালিয়ানের বদলে আরেকজন হাই-প্রোফাইল ইতালিয়ানকেই বেঁছে নিল ক্রিস্টিয়ানো রোনালদোদের ক্লাব।

ঠিক কয় মৌসুমের জন্য জুভেন্টাসের সঙ্গে চুক্তি হয়েছে সেটা স্পষ্ট না হলেও সারি কত বেতন পাবেন সেটা জানিয়েছে বিবিসি। মৌসুম প্রতি বেতনটা হতে পারে ৫০ লাখ ইউরো। সারির জায়গায় এখন ঘরের ছেলে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে কোচ হিসেবে চাচ্ছে চেলসি।

ইউরোপা লিগ জয়-পরবর্তী আলোচনায় ইতালি ফিরতে নিজের প্রবল আগ্রহের কথা জানান সারি। পরিবারের সদস্যদের কাছাকাছি থাকার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আমরা তাকে ধন্যবাদ জানাচ্ছি’—সারির চেলসি ছাড়ার বিষয় নিশ্চিত করে বলছিলেন ক্লাবটির পরিচালক মারিনা গ্রানোভস্কিয়া।

২০১৭-১৮ মৌসুমে ন্যাপোলিকে ‘সিরি-এ’ রানার্সআপ করানোর পর ইংল্যান্ডে পাড়ি জমান সারি। চেলসির সঙ্গে তিন বছরের চুক্তি করেছিলেন এ ইতালিয়ান। তার অধীনে তৃতীয় হয়ে এক মৌসুম পর চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পায় ব্লুজরা। জেতে ইউরোপা লিগও। চুক্তির এক বছর অতিক্রান্ত হওয়ার পরই ব্লুজদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ইতালিতে ফেরার সিদ্ধান্ত নিলেন।

ইংলিশ প্রিমিয়ার লিগে ভালো না করতে পারা, দলের মূল তারকা এডেন হ্যাজার্ড রিয়াল মাদ্রিদে চলে যাওয়ায় সারির উপর নাখোশই ছিলেন চেলসি মালিক রোমান আব্রাহমোবিচ। বরখাস্ত হওয়ার আগে নিজেই সরে দাঁড়ালেন ৬০ বছর বয়সী ভদ্রলোক।

২০০৩ সালে আব্রাহমোবিচ চেলসির মালিকানা কিনে নেয়ার পর এপর্যন্ত নয়জন কোচ বদল হল ক্লাবটির। বেশিরভাগেরই চাকরি কেড়ে নিয়েছেন রাশিয়ান ধনকুবের। সারি সেই দুর্লভ কোচদের একজন যিনি বরখাস্ত হবার আগেই নিজে সরে দাঁড়ালেন!

Share this post

PinIt
scroll to top
bahis siteleri