বৈধ অনলাইন পত্রিকার তালিকা প্রকাশ করা হবে : তথ্যমন্ত্রী

Hasan-Mahmud-29-1.jpg

কক্সবাংলা ডটকম(২৯ জুন) :: দেশের বিভিন্ন অঞ্চলে চলা অনলাইন নিউজ পোর্টালগুলোকে রেজিস্ট্রেশনের জন্য ৩০ জুন পর্যন্ত সময় বেধে দেয়া হয়েছে। এরপর নিবন্ধন ছাড়া কেউ অনলাইন পত্রিকা চালাতে পারবেন না বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর: তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শিরোনামে সেমিনারে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, আগামী ৩০ জুন অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদনের সময়সীমা শেষ হচ্ছে। ইতোমধ্যে আমাদের কাছে প্রায় ৮ হাজার আবেদন জমা পড়েছে। এর মধ্যে আগের ছিল ৩ হাজার, আর নতুন করে জমা পড়েছে ৫ হাজার। আরও আবেদন জমা পড়বে, তাই সময়সীমা এক সপ্তাহ বাড়ানোর চিন্তা করা হচ্ছে।

ড. হাছান মাহমুদ বলেন,স্বরাষ্ট্রমন্ত্রণালয়, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য মন্ত্রণালয়ের যাচাই-বাছাইয়ের পর অনলাইন সংবাদমাধ্যম নিবন্ধিত হবে । অনলাইন নিবন্ধনের জন্য যে আবেদন পড়েছে সেখান থেকে যাচাই- বাছাই করে অনুমোদন দেওয়া হবে। আমরা শিগগির এ কাজটি সম্পন্ন করবো। নিবন্ধন সম্পন্ন হলে আইসিটি মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে বৈধ অনলাইন পত্রিকার তালিকা প্রকাশ করা হবে।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জাব্বারসহ আরো উপস্থিত ছিলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri