বিশ্বব্যাপী প্রযুক্তিগত সমস্যায় বেহাল ফেসবুক,হোয়াটস অ্যাপ, ইনস্টাগ্রাম

Social-Fb-Wts.jpg

কক্সবাংলা ডটকম(৩ জুলাই) ::  ফেসবুকে ছবি বা ভিডিও আপ করতে পারছেন? একই সমস্যা হচ্ছে ট্যুইটার, হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রামে? আপনার সব উত্তরই এখন হবে হ্যাঁ। তাই বিশ্বব্যাপী অ্যাপ ঘটিত সমস্যায় নাজেহাল নেটিজেনরা।বুধবার ইনস্টাগ্রাম, হোয়াটস অ্যাপ এবং ফেসবুক (Instagram, WhatsApp and Facebook) ব্যবহারকারীদের অভিযোগ যে বারবার অ্যাপগুলিতে লগ ইনের সমস্যা( facing problem) সহ শেয়ারিং এবং কোনো কিছু ডাউনলোড করার ক্ষেত্রে ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।ইউরোপ, আমেরিকা, আফ্রিকা সহ বিভিন্ন জায়গায় এই সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

যদিও ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে যে কোনও সমস্যা নেই। সবকিছু ঠিকই আছে। তবে সমস্যা যে একটা হয়েছে তাও অস্বীকার করছে না ফেসবুক। মার্কিন সংবাদ মাধ্যম দ্যা সান জানাচ্ছে ফেসবুকের এক কর্তা তাদের জানিয়েছে যে দ্রুত সমস্যা সমাধানের কাজ চলছে।

যদিও হোয়াটস অ্যাপ বা ইনস্টাগ্রামে কোনো কিছু পোস্ট করার ক্ষেত্রে সমস্যা না হলেও মিডিয়া ফাইল যেমন অডিও, ইমেজ এগুলি আদান প্রদানে বড়সড় সমস্যায় পড়তে হয়।“আমরা জানি যে কিছু সাধারণ মানুষ এবং ব্যবসায়ীদের আমাদের অ্যাপগুলির মাধ্যমে ফাইল আপলোড বা ডাউনলোড করতে বা ছবি আদানপ্রদানে সমস্যা হচ্ছে।আমরা পরিস্থিতি স্বাভাবিক করার জন্যে কাজ করছি।এই সমস্যার জন্যে দুঃখপ্রকাশ করছি আমরা”,জানিয়েছেন ফেসবুকের এক মুখপাত্র ।

হোয়াটস অ্যাপে ছবি ডাউনলোড করতে গেলে নোটিফিকেশন আসছে যে, “ডাউনলোড করা সম্ভব হচ্ছে না। যিনি এই ফাইলটি পাঠিয়েছেন তাঁকে সেটি ফের পাঠানোর জন্যে অনুরোধ করুন”।

তবে মিডিয়া ডাউনলোডের ক্ষেত্রে সমস্যা হলেও কিছু ফাইল পাঠানো যাচ্ছে এখনও।

অ্যাপস ব্যবহারকারীরা এই সমস্যায় পরেই ট্যুইটারে একের পর এক অভিযোগ জানাতে থাকেন।এমনকি বলিউড অভিনেত্রী শ্রুতি হাসানও ওই সমস্যায় পড়ে অভিযোগ জানান।

“হোয়াটস অ্যাপ ইনস্টাগ্রাম ও ফেসবুক বসে গেছে। এগুলি কি বন্ধ হয়ে গেল আশঙ্কা হচ্ছে।এগুলি কাজ করতে প্রচুর সময় নিচ্ছে”,লেখেন শ্রুতি।“আমার ট্যুইটারই ভালো, এটা কখনো বসে যায় না। ট্যুইটার যেনো বাড়ির মতো”,লেখেন তিনি।

“মার্ক জুকেরবার্গের হোয়াটস অ্যাপ,ফেসবুক, ইনস্টাগ্রাম বিশ্বজুড়েই বসে গেছে।আমরা এগুলি স্বাভাবিক করার দাবি জানাচ্ছি”, লেখেন আরও একজন।

চলতি বছরের জুনেও ঠিক এরকমই ঘটনা ঘটেছিল ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের সঙ্গে।কিছু ব্যবহারকারী অভিযোগ জানিয়েছিলেন যে তাঁরা ইন্সটাগ্রাম একসেস করতে পারছেন না।প্রায় ঘণ্টা খানেকেরও বেশি সময় পর সেটি স্বাভাবিক হয়।

সেই রেশ কাটতে না কাটতেই বুধবারের এই অ্যাপ বিপর্যয় চিন্তার ভাঁজ ফেলেছে নেটিজেনদের কপালে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri