এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরির রেকর্ড গড়লেন রোহিত

rohit-sharma.jpg
কক্সবাংলা ডটকম(৬ জুলাই) :: বিশ্বকাপে সেঞ্চুরির হ্যাটট্রিক হিটম্যানের। ইংল্যান্ড, বাংলাদেশের পর শ্রীলঙ্কার বিরুদ্ধেও শতরান রোহিত শর্মার।শ্রীলঙ্কার বিরুদ্ধে লিডসে ৯২ বলে ১০২ রান করতেই মাইলস্টোন স্পর্শ করছেন রোহিত শর্মা। ২০১৯ সালে বিশ্বকাপে আটটি ইনিংসে পাঁচটি সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। এক বিশ্বকাপে সর্বাধিক শতরানের মালিক হলেন রোহিত। এক বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করার রেকর্ড ছিল একমাত্র শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার। চলতি বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করেই সাঙ্গাকারাকে স্পর্শ করে ফেলেন রোহিত। লঙ্কানদের বিরুদ্ধে সেঞ্চুরি করে সাঙ্গাকারার রেকর্ড ভেঙে এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরির নজির গড়লেন হিটম্যান। ১৯৯২ থেকে ২০১১। ৬টি বিশ্বকাপে সচিন ৬টি সেঞ্চুরি করেছেন। ২০১৫ এবং ২০১৯ দুটি বিশ্বকাপে রোহিতের সেঞ্চুরির সংখ্যা এখন ৬টি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করে সচিনকে ছুঁয়ে ফেললেন রোহিত।

চলতি বিশ্বকাপে শুরু থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন রোহিত৷ সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচেই অপরাজিত ১২২ রানের অনবদ্য ইনিংস খেলেন রোহিত৷ ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ৫৭ রান করে আউট হন ভারতীয় ওপেনার৷ নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ব্যাট করতে নামা হয়নি হিটম্যানের৷ ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে ১৪০ রান করে সাজঘরে ফেরেন রোহিত৷ আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরের দু’টি ম্যাচে বড় রানের ইনিংস খেলতে ব্যর্থ হন তিনি৷

সাউদাম্পটনে আফগানিস্তানের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে মাত্র ১ রান করে ক্রিজ ছাড়েন রোহিত৷ ম্যাঞ্চেস্টারে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ষষ্ঠ ম্যাচে ১৮ রানের বেশি সংগ্রহ করতে পারেননি৷ বার্মিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে সপ্তম ম্যাচে ১০২ রান করে আউট হন৷ সেই এজবাস্টনেই উপর্যুপরি দ্বিতীয় সেঞ্চুরি করেন রোহিত৷ বাংলাদেশের বিরুদ্ধে অষ্টম ম্যাচে ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেলে ক্রিজ ছাড়েন রোহিত৷আর শ্রীলঙ্কার বিরুদ্ধে লিডসে ৯২ বলে ১০২ রান করতেই এক বিশ্বকাপে ৫টি সেঞ্চুরীর মাইলস্টোন স্পর্শ করলেন ড্যাসিং রোহিত শর্মা।

 

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri