কুতুবদিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদ্বোধন

Fry-releasing.jpg

dig

নজরুল ইসলাম,কুতুবদিয়া(১৮ জুলাই) :: ‘মাছ চাষে গড়বো দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগান এবং ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি,সুনীল অর্থনীতির অগ্রগতি’ প্রতিপাদ্যকে সামনে রেখে ১৮ জুলাই (বৃহষ্পতিবার) কুতুবদিয়ায় বর্ণাঢ্য র‌্যালি,পোনা অবমুক্তি, উদে¦াধনী ও আলোচনা সভার মধ্য দিয়ে উদ্বোধন হয়েয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯। দিনটি উপলক্ষ্যে সকাল ১০টায় উপজেলা মৎস্য অধিদপ্তর একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে।

এটি উপজেলার বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষীণ করে উপজেলা পরিষদ পুকুরের সিটিজেন পার্কে গিয়ে শেষ হয়। উপজেলা পরিষদ পুকুরে কার্প জাতীয় মাছের পোনা অবমুক্তি করে উদ্বোধন করা হয় দিনটি।

এরপর উপজেলা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয় আনুষ্ঠানিক উদ্বোধন ও আলোচনা সভা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মৎস্য অফিসার নাসিম আল মাহমুদ।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার এসিল্যান্ড সুপ্রভাত চাকমা।

বিশেষ অতিথিদের মধ্যে উপজেলা কৃষি অফিসার আবু জাফর মোঃ মঈন উদ্দিন,সমবায় অফিসার কামাল পাশা, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়ক সুপানন্দ বড়ুয়া, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শেখ শহীদুল ইসলাম লালা বক্তব্য প্রদান করেন।

এছাড়া মৎস্যজীবী প্রতিনিধি হিসেবে উপজেলা মৎস্যজীবী ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ,মৎসচাষি প্রতিনিধি মোঃ জাফর আলম সওদাগর বক্তব্য রাখেন।

সভায় বক্তারা, মৎস্যখাতে বাংলাদেশের অর্জনের প্রশংসা করে কুতুবদিয়ার মৎস্যজীবীদের অধিকার রক্ষা ও তাদের জীবনমান উন্নয়নে সম্মিলিত প্রচষ্টার ওপর গুরুত্বারোপ করেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri