কুতুবদিয়ায় রাত পোহালেই বড়ঘোপ ইউপির উপ-নির্বাচন

000.jpg

নজরুল ইসলাম,কুতুবদিয়া(২৫ জুলাই) :: রাত পোহালেই ২৫ জুলাই (বৃহষ্পতিবার) কুতুবদিয়া উপজেলার সদর ইউনিয়ন বড়ঘোপ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। নির্বাচনকে ঘিরে উপজেলা জুড়ে উত্তেজনার শেষ নেই। চলছে নানা জল্পনা কল্পনা।পাশাপাশি চলছে নানামূখি কাঁনাঘোষাও।

তবে নির্বাচনের অনুষ্ঠানে প্রশাসনের প্রস্তুতি বেশ ভালো বলে জানিয়েছেন, উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার জামেশেদুল ইসলাম সিকদার।

তিনি জানিয়েছেন নির্বাচনকে সুষ্ঠু করতে মোট নয়টি কেন্দ্রে ৪৫ জন পুলিশ, ১৫৩ জন আনসার ও ৮জন কোস্ট গার্ড নিয়োগ করা হয়েছে। তাছাড়া থাকবে দুই জন নির্বাহী ম্যাজিস্ট্রে ও একজন জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট।

নির্বাচন অফিসের তথ্যমতে, বড়ঘোপ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৯২৬৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৯৯০৭ জন এবং মহিলা ভোটার ৯৩৫৬।

কেন্দ্র ভিত্তিক ভোটারের সংখ্যাঃ

কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২১১০ জন, কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২০৮০ জন, মধ্য আলী আকবর ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৪০৯ জন, অমজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩১৮৪ জন, কাজী হেলালা উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৭৫৮ জন, মুরালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৯৪০ জন, পিলট কাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৩৭১ জন, মনোহরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৮২৫ জন এবং কুতুবদিয়া সরকারি কলেজ কেন্দ্রে ১৫৮৬ জন ভোটার রয়েছে।

লড়াই হবে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আবুল কালাম (নৌকা) ও দুই স্বতন্ত্রপ্রার্থী যথাক্রমে আ.ন.ম শহীদ উদ্দিন ছোটন (ঘোড়া) ও তৌহিদুল ইসলাম খোকন (আনারস) প্রতীকের মধ্যে।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri