পরিবেশ সচেতনতায় গভীর জঙ্গলে বিয়ার গ্রিলসের সঙ্গে দুঃসাহসিক অভিযানে নরেন্দ্র মোদী

modi-gry.jpg

কক্সবাংলা ডটকম(২৯ জুলাই) :: বনে-জঙ্গলে ঘুরে দুঃসাহসিক অভিযান করে বেড়ান ব্রিটিশ নাগরিক বিয়ার গ্রিলস। দুঃসাহসিক ও দুধর্ষ কাজকর্মের জন্য বিশ্বজুড়ে তাঁর খ্যাতি। আর এক জন বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদীর রাজনৈতিক জীবনেও অ্যাডভেঞ্চারের উপাদান নেহাত কম নেই। বিশ্বের এমন দুই ব্যক্তিই এবার একসঙ্গে। বলা ভাল, দুজনে মিলে মোকাবিলা করবেন প্রাকৃতিক প্রতিকূলতার। সৌজন্যে জনপ্রিয় টিভি শো, ম্যান ভার্সেস ওয়াইল্ড। ওই শোয়ে এবার বিয়ার গ্রিলসের সঙ্গে দেখা যেতে চলেছে নরেন্দ্র মোদীকে। এর আগে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে শো করেছেন বিয়ার গ্রিলস।

সোমবার বিশেষ এপিসোডের ঘোষণা করেছে সম্প্রচারকারী চ্যানেল। এর পাশাপাশি এপিসোডের একটি টিজার ভিডিয়ো টুইটারে প্রকাশ করেছেন বিয়ার গ্রিলস। উত্তরাখাণ্ডের জিম করবেট ন্যাশানাল পার্কে মোদী-গ্রিলসের কাণ্ডকারখানা দেখতে অপেক্ষা করতে হবে আর কয়েকটা দিন। ১২ অগস্ট এপিসোডটি সম্প্রচার করবে ওই চ্যানেলটি।

বিয়ারের প্রকাশ করা ভিডিয়োয় দেখা যাচ্ছে, খোশ মেজাজে মোদী। গভীর অরণ্যে অ্যাডভেঞ্চারে মেতেছেন নমো। কখনও গভীর জঙ্গলে বর্শা নিয়ে হাঁটছেন তো কখনও নদীতে ভাসছেন। পাহাড়ি নদীর হাঁড় কাপানো ঠান্ডা জলেও নেমে গেলেন প্রধানমন্ত্রীর। ত্রিপলের ভেলায় ভাসলেন খরস্রোতা নদীর জলে।

বিয়ারের টুইটটি রিটুইট করেন নরেন্দ্র মোদী। লেখেন, ‘ভারতে রয়েছে সবুজ জঙ্গল, বৈচিত্রময় প্রাণীসম্পদ, সুন্দর পর্বত ও বহু নদী। শো দেখে ভারতের বিভিন্ন অংশে ঘুরতে যাওয়ার উত্সাহ পাবেন। বাড়বে পরিবেশ সংরক্ষণে সচেতনতাও। বিয়ারকে ভারতে আসার জন্য ধন্যবাদ জানান মোদী।

প্রধানমন্ত্রীর কথায়,’বহু বছর ধরে পাহাড়, জঙ্গলে প্রকৃতির মাঝে থেকেছি। ওই সময়টা আমার জীবনকে ব্যাপকভাবে প্রভাবিত করেছে। তাই যখনই রাজনীতির বাইরে প্রকৃতির মধ্যে বিশেষ শোয়ে অংশ নেওয়ার আমন্ত্রণ পেলাম, তখনই উত্সুক হয়ে উঠেছিলাম’।

ডিসকভারিতে ম্যান ভার্সেস ওয়াইল্ডের বিশেষ এপিসোডটি সম্প্রচারিত হবে আগামী ১২ অগস্ট রাত ৯টায়।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri